চট্টগ্রামে আইসসহ গ্রেফতার ৩

চট্টগ্রামে আইসসহ গ্রেফতার ৩

চট্টগ্রামে ৮০ গ্রাম আইসসহ (ক্রিস্টাল মেথ) তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে পাঁচ হাজার পিস ইয়াবাও জব্দ করা হয়।

বুধবার (১৪ জুলাই) রাতে নগরের কোতোয়ালি থানার ব্রিজঘাটা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন- জালাল আহাম্মদ (৪৩), ফারুক (৩০) ও তালাল (৩৫)। এদের মধ্যে জালালের কাছ থেকে ৮০ গ্রাম আইস আর ফারুক ও তালালের কাছ থেকে ৫ হাজার ইয়াবা জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) মুনসরাবাদ ডিবি অফিসে এক সংবাদ সম্মেলনে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ সালাম কবির এসব তথ্য জানান।

মোহাম্মদ সালাম কবির বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ব্রিজঘাটা এলাকা থেকে বুধবার রাতে ৮০ গ্রাম আইস (ক্রিস্টাল মেথ) ও তিন হাজার ইয়াবা জব্দ করা হয়েছে। আইসের বাজার মূল্য আনুমানিক ৮ লাখ টাকা। এ সময় তিনজনকে গ্রেফতারও করা হয়েছে।

তিনি আরও বলেন, আইস কক্সবাজারের রোহিঙ্গা নাগরিক ফোরকান থেকে সংগ্রহ করেছিল তারা। আর ইয়াবা চট্টগ্রামের আনোয়ারা থেকে সংগ্রহ করে চট্টগ্রাম নগরীর দিকে যাচ্ছিল।

পুলিশ জানায়, মিয়ানমার থেকে বাংলাদেশে আইস প্রবেশ করছে। সাধারণত উচ্চবিত্ত পরিবারের  তরুণ ও যুবকদের টার্গেট করেই এই মাদক আনা হয়। জব্দ করা আইস দিয়ে প্রায় আটশ মানুষ নেশা করতে পারত। এটি খুবই দ্রুত কাজ করে। দীর্ঘদিন কেউ আইস সেবন করলে তার মানসিক, শারীরিক জটিলতা সৃষ্টি হতে পারে।

গ্রেফতারদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা দায়ের করা হয়েছে। আদালতে তাদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে বলেও জানায় পুলিশ।

আপনি আরও পড়তে পারেন