দোহারে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা’র নগদ অর্থ বিতরণ

দোহারে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা’র নগদ অর্থ বিতরণ
আবুল হাশেম ফকির
ঢাকার দোহার উপজেলায় পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অসহায় ও কর্মহীন মানুষের মাঝে মানবিক সহায়তা হিসেবে নগদ অর্থ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। ঢাকা-১ আসনের সাংসদ এবং প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের নিদের্শনায় করোনায় ক্ষতিগ্রস্থ, দুস্থ, অসহায় ও কর্মহীন মানুষের মাঝে উপজেলার ৮টি ইউনিয়নে মোট ৫ হাজার ৬’শ পরিবারকে ৫’শ টাকা করে নগদ অর্থ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।
প্রত্যেক ইউনিয়নের ৭’শ পরিবার এ আর্থিক সহায়তা পাচ্ছে, তারই ধারাবাহিকতায় ১৯ জুলাই সোমবার দুপুরে  রাইপাড়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে চেয়ারম্যান মোঃ নুরুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন এর উপস্থিতিতে ইউনিয়নের ৭০০ শত পরিবারের মাঝে নগদ ৫০০ শত টাকা প্রদান করা হয় । দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে দোহার উপজেলায় মোট ২৮ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।
গত শনিবার (১৭ জুলাই) উপজেলার বিভিন্ন ইউনিয়নে অর্থ বিতরণ কার্যক্রমের তদারকি ও উদ্বোধন করেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এ,এফ এম ফিরোজ মাহমুদ।
নগদ অর্থ বিতরণ কালে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক বিষয়ক সদস্য ও সাবেক ছাত্রনেতা সুরুজ আলম সুরুজ, সমাজসেবা অফিসার মোঃ আবু নাঈম, রাইপাড়া ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি মোঃ মজিবুর রহমান বেপারী, সাধারণ সম্পাদক ও পালামগঞ্জ বাজার কমিটির সাধারণ সম্পাদক আমজাদ হোসেন,৪ ওয়ার্ড এর মেম্বার ও রাইপাড়া ইউনিয়নের কৃষকলীগের সাধারণ সম্পাদক ইছাক খান,রাইপাড়া ইউনিয়ন আওয়ামিলীগের সিনিয়র সহসভাপতি   শওকত হোসেন মজনু, ৫ ওয়ার্রাড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম,পাড়া ইউনিয়নের আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শেখ আমির হামজা । আরো উপস্থিত ছিলেন নিজ ইউনিয়নের ১,২,৩ মহিলা মেম্বার  লায়লা আন্জুমান, ৪,৫,৬ মহিলা মেম্বার রওশন আক্তার রিনি প্রমুখ

আপনি আরও পড়তে পারেন