সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মাকে খুঁজে পেলো ছেলে

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মাকে খুঁজে পেলো ছেলে

নজরুল ইসলাম লিখন, রূপগঞ্জ ঃ

সামাজিক যোগাযোগ মাধ্যম্যেও অপব্যবহার গোটা বিশে^ আজ সমালোজিত। অপকর্মই হচ্ছে এ সব মাধ্যমে। এসব অপকর্ম সামাল দিয়ে হিমশিম খাচ্ছে ্্রশাসন। তারপরও মাঝে মধ্যে দু’একটা আনন্দেও সংবাদও শোনা যায় এসব মাধ্যমে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের মাধ্যমে নরসিংদীর পলাশ থানাধীন ঘোড়াশাল থেকে হারিয়ে যাওয়া মাকে রূপগঞ্জ থেকে খুঁজে পেয়েছে তার ছেলে। হারানোর এক মাস পর গতকাল রবিবার রাতে উপজেলার কাঞ্চন পৌরসভার চরপাড়া এলাকা থেকে তাকে খুঁজে নেয়া হয়।

কাঞ্চন পৌরসভার সানী ক্যাবল নেটওয়ার্কের অপারেটর হাফিজুর রহমান মোল্লা জানান, গত ২৪ তারিখ পৌরসভার চরপাড়া মসজিদ থেকে মাগরিবের নামাজ শেষ করে বাসায় ফেরার পথে ব্যবসায়ী হাবিবুর রহমানের কাছে এক বৃদ্ধা পানি খেতে চায়। এসময় তিনি তার কাছে নাম ঠিকানা জানতে চাইলে মহিলা নাম ঠিকানা বলতে পারছিলেন না।
এসময় তিনি জানান, যে তিনি হারিয়ে গেছেন। পরে হাবিব তাকে নিজের বাড়ীতে নিয়ে যান। ঘটনার পর হাফিজুরসহ কয়েকজন ওই বৃদ্ধার ছবি ও যোগাযোগের নাম্বার দিয়ে ফেইসবুকে ছড়িয়ে দেন।
পাশাপাশি ডিস লাইনেও ঘটনাটি প্রচার করা হয়। বিষয়টি নরসিংদীর ঘোড়াশাল এলাকার এক ব্যক্তির নজরে আসে এবং তিনি তাকে চিনতে পারেন। পরে গতকার রবিবার রাত ১২ টার দিকে হারিয়ে যাওয়া মহিলার ছেলে শান্ত এসে তাকে নিয়ে যায়।
এসময় তার ছেলে শান্ত জানান, তার মায়ের নাম নাম হাফিজা বেগম। তার মা কোরআনে হাফেজ এবং নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল উত্তর চরপাড়া এলাকার বাসিন্দা। কয়েকবছর আগে তার মা ব্রেইন স্ট্রোক করার পর স্মৃতিভ্রম ঘটে। একমাস আগে ঘর থেকে বের হয়ে তিনি আর বাসায় ফিরতে পারেননি। তাকে বহু জায়গায় খোজাখুজিসহ হারানোর বিজ্ঞাপনও পত্রিকায় ছাপান তারা।

আপনি আরও পড়তে পারেন