সিলেটে ৮৫৩ জন শনাক্তের দিনে মৃত্যু ১৪

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৯৫৪ নমুনা পরীক্ষা করে ৮৫৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৩ দশমিক ৬৫ শতাংশ। এটি সিলেট বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ শনাক্ত। এর আগে রোববার বিভাগে সর্বোচ্চ ৯৯৬ জনের করোনা শনাক্ত হয়। এ সময়ে করোনায় মারা গেছে আরও ১৪ জন।

সোমবার (০২ আগস্ট) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, ২৪ ঘণ্টায় সিলেটে ৪৭৯ জন, সুনামগঞ্জে ১০৭, হবিগঞ্জে ৭৭ এবং মৌলভীবাজারে ১৯০ জন শনাক্ত হয়েছেন। সব মিলে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪১ হাজার ৩০৫ জন।

এর মধ্যে সিলেট জেলায় ২২ হাজার ৪১৫ জন, সুনামগঞ্জে ৪ হাজার ৮১৮ জন, হবিগঞ্জে ৪ হাজার ৯২৩ জন এবং মৌলভীবাজারে ৫ হাজার ৭৪৯ জন আক্রান্ত হয়েছেন।

এদিকে করোনায় ২৪ ঘণ্টায় আরও ১৪ মৃত্যু হয়েছে। তার মধ্যে ১০ জন সিলেটে, একজন সুনামগঞ্জে, দুজন হবিগঞ্জে ও একজন মৌলভীবাজার জেলার বাসিন্দা।

এ নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭১৬ জন। এর মধ্যে সিলেট জেলার ৫৫০ জন, সুনামগঞ্জে ৫২ জন, হবিগঞ্জের ৩২ জন এবং মৌলভীবাজারের ৬১ জন রয়েছেন।

 

 

আপনি আরও পড়তে পারেন