পানিবন্দি মানুষের দুর্ভোগ কাটাতে ছুটছেন কাউন্সিলর

পানিবন্দি মানুষের দুর্ভোগ কাটাতে ছুটছেন কাউন্সিলর

সাতক্ষীরা পৌরসভার ১ নং ওয়ার্ডের পাঁচ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। তাদের দুর্ভোগ নিরসনে বাড়ি বাড়ি গিয়ে খোঁজ-খবর নেওয়া ও পানি নিষ্কাশনের বিকল্প ব্যবস্থা করছেন সাতক্ষীরা পৌরসভার তরুণ কাউন্সিলর কায়সারুজ্জামান হিমেল।

জানা গেছে, কয়েকদিন আগে টানা বৃষ্টিতে পৌরসভার ১ নং ওয়ার্ডের উত্তর কাটিয়া নিকারী পাড়া, বউবাজার, ইন্দোরকান্দা, উত্তর কাটিয়া নিরালা, মধ্য কাটিয়া মাঠপাড়া, গদায় বিল এলাকায় জলবদ্ধতার সৃষ্টি হয়। পানিবন্দি হয়ে পড়া এসব বাসিন্দাদের জরুরি খাদ্যসহায়তা হিসেবে প্রতিটি ঘরে দেওয়া হয় ১০ কেজি চাল।

অনলাইন শপিং …

জেনারেল উইন্ডো এসির দাম ও কোথায় পাবেন বাংলাদেশে ?
সনি টিভি অফার | বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ২০২১ সিরিজ | Sony showroom Bangladesh
এসির দাম ২০২১| বাংলাদেশে শীর্ষে থাকা ৫টি এসির রিভিউ- Click Here
অনলাইন শপিং বাংলাদেশ | গ্রী এসির দাম | Gree AC Showroom Bangladesh

গ্রি ইনভার্টার এসির দাম | Click here

সাতক্ষীরা পৌরসভার উত্তর কাটিয়া এলাকার বাসিন্দা রাজু আহম্মেদ বলেন, বৃষ্টির পানিতে গোটা এলাকা ডুবে গেছে। ঘরবাড়ি থেকে বের হওয়ার পরিস্থিতি নেই। এই পরিস্থিতির মধ্যে ওয়ার্ডের কাউন্সিলর হিমেল পানি নিষ্কাশনের দ্রুত ব্যবস্থা করছেন। সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন। তাছাড়া পানিবন্দি এসব মানুষদের পৌরসভার পক্ষ থেকে খাদ্যসহায়তাও দেওয়া হচ্ছে।

সাতক্ষীরা পৌরসভার ১ নং ওয়ার্ডের কাউন্সিলর কায়সারুজ্জামান হিমেল জানান, অতিবৃষ্টির কারণে ওয়ার্ডের মধ্যে অধিকাংশ জায়গায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এসব এলাকার প্রায় পাঁচ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। অপরিকল্পিত মাছের ঘের ও ড্রেনেজ ব্যবস্থার কারণে এই জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এসব মানুষদের দুর্ভোগ নিরসনের জন্য ইতোমধ্যে মেশিন লাগিয়ে ৪০০ ফুট পাইপের মাধ্যমে পানি প্রাণ সায়ের খালে নেওয়ার ব্যবস্থা করা হয়েছে। তাছাড়া দুর্ভোগকবলিত মানুষকে খাদ্যসহায়তা দেওয়া হচ্ছে।

পৌরসভার মানুষদের দুর্ভোগ ও মেয়রের নেওয়া পদক্ষেপের বিষয়ে জানতে একাধিক বার যোগাযোগ করা হলেও মেয়র তাসকিন আহমেদ চিশতি কল রিসিভ করেননি।

 

আপনি আরও পড়তে পারেন