কুয়েতে শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালিত

কুয়েতে শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালিত

কুয়েতে নানা আয়োজনের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) কুয়েতের মিসিলা এলাকায় বাংলাদেশ দূতাবাসের বঙ্গবন্ধু কর্নারে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কুয়েতে নিযুক্ত রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামানের সভাপতিত্বে ও প্রশাসনিক কর্মকর্তা সাজেদুল ইসলামের সঞ্চালনায় পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

এরপর শেখ কামালের সংক্ষিপ্ত জীবনী পাঠ করে শোনান প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) ইকবার আখতার ও প্রথম সচিব (দূতালয় প্রধান) নিয়াজ মোর্শেদ। অনুষ্ঠানে শেখ কামালের জীবনের ওপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে উন্মুক্ত বক্তব্য দেন কুয়েত কমিউনিটির বিভিন্ন শ্রেণিপেশার প্রবাসী বাংলাদেশিরা। সমাপনী বক্তব্যে রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের শহীদদের এবং ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে শহীদ ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। এছাড়া দেশের সাহিত্য, সংস্কৃতি ও খেলাধুলায় গুরুত্বপূর্ণ অবদান সম্পর্কে রাষ্ট্রদূত বক্তব্য রাখেন।

শেষে দেশ ও জাতীর কল্যাণে এবং শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। এ সময় দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ও বাংলাদেশি ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা, কুয়েতে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন শ্রেণিপেশার প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন