নওগাঁর বদলগাছীতে কোলা পশুর হাটে বিজিবি’র অভিযানে পুন্ড পশুর হাট

নওগাঁর বদলগাছীতে কোলা পশুর হাটে বিজিবি’র অভিযানে পুন্ড পশুর হাট

মোঃ ফারুক হোসেন, বদলগাছী (নওগাঁ) প্রতিনিধিঃ-

বদলগাছী উপজেলার কোলা হাটে সরকারি সিদ্ধান্তকে অমান্য করে পশুর হাট চলাকলীন সময়ে বিজিবি’র অভিযানে তা পুন্ড হয়ে যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সরকারি সিদ্ধান্ত অমান্য করে আজ ০৬ আগস্ট শুক্রবার লকডাউন চলাকালীন সময়ে কোলা হাটে পশুর হাট বসানো হয়েছে।

সাংবাদিক সংস্থা বদলগাছীর সংবাদকর্মীদের উপস্থিতি টের পেয়ে হাট পরিচালনা কমিটি মূল হাট (স্কুল মাঠ) থেকে সরিয়ে পাশের রাস্তার উপর পশুর হাট বসান। লকডাউন সময়ে এহেন সরকারি সিদ্ধান্তকে অমান্য করে কেন পশুর হাট কেন লাগোনো হয়েছে প্রশ্ন করলে হাট পরিচালনা কমিটির কেউ কোনও সদুত্তর দিতে পারেনি। খাস আদায়ে নিয়োজিত আওয়ামীলীগের কতিপয় ব্যক্তি কোলা বিজলী দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠে এবং উক্ত বিদ্যালয়ের পিছনে পশু হাট বসিয়ে বেচা-কেনা চলাকালীন সময়ে আনুমানিক সময় বিকাল ৪ টায় বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) ১৪, পত্নীতলার একদল টহলরত সদস্যের অভিযানে তা পুন্ড হয়ে যায়।

এ সময় হাটে পশু নিয়ে আসা এবং খাস আদায়ে নিয়োজিতরা ছুটাছুটি করে এদিক ওদিক পালিয়ে যায়। বিজিবি-১৪ ব্যাটালিয়ন, পত্নীতলা এর টহলে দায়িত্বরত হাবিলদার আব্দুর রহমান বলেন, সরকারি সিদ্ধান্ত অমান্য করে পশুর হাট পরিচালনা করতে দেয়া যাবে না। আমরা উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে পশুর হাট বন্ধ করতে এসেছি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশনায় বিজিবি অভিযান পরিচালনা করে এ পশুর হাট পুন্ড করে দেওয়া হয়েছে।

আপনি আরও পড়তে পারেন