ভিভো এক্স ৬০ প্রো প্লাস বনাম ওয়ানপ্লাস ৯ প্রো ৫জিঃ কোনটি সেরা দেখে নিন

ভিভো এক্স ৬০ প্রো প্লাস বনাম ওয়ানপ্লাস ৯ প্রো ৫জিঃ কোনটি সেরা দেখে নিন

ভিভো এবং ওয়ানপ্লাস দুইটিই জনপ্রিয় মোবাইল ব্র্যান্ড এবং বাজারে এদের চাহিদা ব্যাপকহারে বাড়ছে। আজকে আমরা আলোচনা করব এদের বিখ্যাত দুটি মোবাইল নিয়ে এবং মোবাইল দুইটি হচ্ছে ভিভো এক্স ৬০ প্রো প্লাস ও ওয়ানপ্লাস ৯ প্রো ৫জি। এই ফোনগুলোর মধ্যে দুইটি ফোনেই দেওয়া হয়েছে দুর্দান্ত ফিচার যা আপনাকে মনোমুগ্ধ করবে। আলাদা আলাদা ফিচারে সাজানো হয়েছে ফোন দুটি। অসাধারণ হতে চলেছে ফোন দুইটি। চলুন তুলনা করা যাক মোবাইল ২ টির মধ্যে।

 

প্রথমেই আলোচনা করা যাক ডিসপ্লে সেকশন নিয়ে।
ভিভো এক্স ৬০ প্রো প্লাসঃ এই মোবাইলটির সাথে দেওয়া হয়েছে ৬.৫৬ ইঞ্চি বিশিষ্ট অ্যামোল্ড ডিসপ্লে যার স্ক্রিন রেজুলেশন দেওয়া হয়েছে ১০৮০X২৩৭৬ পিক্সেল। এর পি পি আই ডেনসিটি দেওয়া হয়েছে ৩৯৮। উক্ত ফোনটির সাথে আরো দেওয়া হয়েছে ১২০ হার্জ এর রিফ্রেশ রেট। নিরাপত্তার জন্য এই ফোনটিতে দেওয়া হয়েছে ২.৫ ডি কার্ভড গ্লাস।
ওয়ানপ্লাস ৯ প্রো ৫জিঃ উক্ত মোবাইলটির সাথে দেওয়া হয়েছে ৬.৭ ইঞ্চি বিশিষ্ট অ্যামোল্ড ডিসপ্লে যার স্ক্রিন রেজুলেশন হয়েছে ১৪৪০X৩২১৬ পিক্সেল। এছাড়া এর রিফ্রেশ রেট দেওয়া হয়েছে ১২০ হার্জ ও এর পি পি আই ডেনসিটি দেওয়া হয়েছে ৫২৫। উক্ত ফোনটির সাথে নিরাপত্তার জন্য দেওয়া হয়েছে কর্নিং গরিলা গ্লাস এর নিরাপত্তা।

এবার আলোচনা করা যাক মোবাইলগুলোর বডি নিয়ে।
ভিভো এক্স ৬০ প্রো প্লাসঃ এই মোবাইলটির আয়তন হবে ১৫৮.৫৯X৭৩.৩৫X৯.১০ মিলিমিটার এবং এর ওজন হবে মাত্র ১৯০ গ্রাম।
ওয়ানপ্লাস ৯ প্রো ৫জিঃ এই মোবাইলটির আয়তন হবে ১৬৩.২X৭৩.৬X৮.৭ মিলিমিটার এবং এর ওজন হবে মাত্র ১৯৭ গ্রাম।

এবার আলোচনা করা যাক মোবাইলগুলোর হার্ডওয়্যার সেকশন নিয়ে।
ভিভো এক্স ৬০ প্রো প্লাসঃ উক্ত মোবাইলটির সাথে দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ অক্টাকোর প্রসেসর। জি পি ইউ হবে অ্যাড্রিনো ৬৬০। এই মোবাইলটির সাথে দেওয়া হয়েছে ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ফোন স্টোরেজ। এখানে আরো দেওয়া হয়েছে ৪,২০০ এম এ এইচ এর ব্যাটারি, ৫৫ ওয়াটের ফাস্ট চার্জ সিস্টেম, ওয়াই ফাই ৬, ব্লুটুথ ৫.১, ফেস আনলক, ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা। ডুয়েল সিম ব্যবহার করা যাবে এই ফোনটিতে। অ্যান্ড্রোয়িড ভার্সন ১১ দেওয়া হয়েছে এই ফোনটিতে।

ওয়ানপ্লাস ৯ প্রো ৫জিঃ এই মোবাইলটির সাথে দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ অক্টাকোর প্রসেসর। জি পি ইউ হবে অ্যাড্রিনো ৬৬০। এই মোবাইলটির সাথে দেওয়া হয়েছে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ফোন স্টোরেজ। এখানে আরো দেওয়া হয়েছে ৪,৫০০ এম এ এইচ এর ব্যাটারি এছাড়া আরো দেওয়া হয়েছে ৬৫ ওয়াটের ফাস্ট চার্জ ও ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জ, ওয়াই ফাই ৬, ব্লুটুথ ৫.২, ফেস আনলক, ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা। ডুয়েল সিম ব্যবহার করা যাবে এই ফোনটিতে। অ্যান্ড্রোয়িড ভার্সন ১১ দেওয়া হয়েছে এই ফোনটিতে।

এবার আলোচনা করা যাক ফোনগুলোর ক্যামেরা সেকশন নিয়ে।
ভিভো এক্স ৬০ প্রো প্লাসঃ উক্ত মোবাইলটির সাথে দেওয়া হয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটাপ যার প্রাথমিক ক্যামেরাটি দেওয়া হয়েছে ৫০ মেগাপিক্সেলের ওয়াইড, ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড, ৩২ মেগাপিক্সেলের টেলিফটো ও অপরটি দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো সেন্সর। সাথে দেওয়া হয়েছে একটি এল ই ডি ফ্ল্যাশ। এখানে ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে ৩২ মেগাপিক্সেলের। প্রত্যেক ক্যামেরাতেই ১০৮০ পি ৩০ এফ পি এস এর রেকর্ডিং করা যাবে। প্রত্যেক ক্যামেরাতেই দেওয়া হয়েছে এইচ ডি আর, প্যানোরামা, পোরট্রেইট, বোকেশ ও ৮কে ভিডিও রেকর্ডিং এর সুবিধা।

ওয়ানপ্লাস ৯ প্রো ৫জিঃ এই মোবাইলটির সাথে দেওয়া হয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটাপ যার প্রাথমিক ক্যামেরাটি দেওয়া হয়েছে ৪৮ মেগাপিক্সেলের, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড, ৮ মেগাপিক্সেলের টেলিফটো এবং অন্যটি হবে ২ মেগাপিক্সেলের মনোক্রোম সেন্সর। সাথে দেওয়া হয়েছে একটি এল ই ডি ফ্ল্যাশ। এখানে ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে ১৬ মেগাপিক্সেলের। উক্ত ক্যামেরাগুলোতে ১০৮০ পি ৩০ এফ পি এস এর রেকর্ডিং করা যাবে। প্রত্যেক ক্যামেরাতেই দেওয়া হয়েছে গাইরো- ই আই এস, এইচ ডি আর, প্যানোরামা, পোরট্রেইট, ও আই এস, স্লো মোশন, এবং ৪কে ভিডিও রেকর্ডিং এর সুবিধা।

এবার আলোচনা করা যাক মূল্য নিয়ে।
ভিভো এক্স ৬০ প্রো প্লাসঃ এই মোবাইলটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৮০,১৪৯ টাকা।
ওয়ানপ্লাস ৯ প্রো ৫জিঃ এই মোবাইলটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৭৪,৪৩৩ টাকা।

এখানে ২ টি ফোনই উন্নত কনফিগারের। তবে আমার ব্যক্তিগতভাবে ভিভো এক্স ৬০ প্রো প্লাস ফোনটিই বেশি ভাল লেগেছে। কারণ এর ক্যামেরা সেকশন ও র‍্যাম, স্টোরেজ বেশি দেওয়া হয়েছে।

আপনি আরও পড়তে পারেন