রিয়েলমি ৮ ৫জি বনাম রেডমি নোট ১০ টি ৫জিঃ কোনটি সেরা দেখে নিন

রিয়েলমি ৮ ৫জি বনাম রেডমি নোট ১০ টি ৫জিঃ কোনটি সেরা দেখে নিন

রিয়েলমি এবং রেডমি দুইটিই বর্তমান সময়ের জনপ্রিয় মোবাইল ব্র্যান্ড এবং বাজারে এদের চাহিদা ব্যাপকহারে বাড়ছে। আজকে আমরা আলোচনা করব এদের বিখ্যাত দুটি মোবাইল নিয়ে এবং মোবাইল দুইটি হচ্ছে রিয়েলমি ৮ ৫জি ও রেডমি নোট ১০ টি ৫জি। এই ফোনগুলোর মধ্যে দুইটি ফোনেই দেওয়া হয়েছে দুর্দান্ত ফিচার যা আপনাকে মনোমুগ্ধ করবে। প্রায় একই রকম ফিচারে সাজানো হয়েছে এই ফোন দুটি। অসাধারণ হতে চলেছে ফোন দুইটি। চলুন তুলনা করা যাক মোবাইল ২ টির মধ্যে।

প্রথমেই আলোচনা করা যাক ডিসপ্লে সেকশন নিয়ে।

রিয়েলমি ৮ ৫জিঃ এই মোবাইলটির সাথে দেওয়া হয়েছে ৬.৫ ইঞ্চি বিশিষ্ট আই পি এস ডিসপ্লে যার স্ক্রিন রেজুলেশন দেওয়া হয়েছে ১০৮০X২৪০০ পিক্সেল। এর পি পি আই ডেনসিটি দেওয়া হয়েছে ৪১১। উক্ত ফোনটির সাথে আরো দেওয়া হয়েছে ৯০ হার্জ এর রিফ্রেশ রেট।

রেডমি নোট ১০ টি ৫জিঃ উক্ত মোবাইলটির সাথে দেওয়া হয়েছে ৬.৫ ইঞ্চি বিশিষ্ট আই পি এস এল সি ডি ডিসপ্লে যার স্ক্রিন রেজুলেশন হয়েছে ১০৮০X২৪০০ পিক্সেল। এছাড়া এর রিফ্রেশ রেট দেওয়া হয়েছে ৯০ হার্জ। উক্ত ফোনটির সাথে নিরাপত্তার জন্য দেওয়া হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৩ এর নিরাপত্তা।

 

 

এবার আলোচনা করা যাক মোবাইলগুলোর বডি নিয়ে।

রিয়েলমি ৮ ৫জিঃ এই মোবাইলটির আয়তন হবে ১৬২.৫X৭৪.৮X৮.৫ মিলিমিটার এবং এর ওজন হবে মাত্র ১.৮৫ গ্রাম।

রেডমি নোট ১০ টি ৫জিঃ এই মোবাইলটির আয়তন হবে ১৬১.৮১X৭৫.৩৪X৮.৯২  মিলিমিটার এবং এর ওজন হবে মাত্র ১৯০ গ্রাম।

 

এবার আলোচনা করা যাক মোবাইলগুলোর হার্ডওয়্যার সেকশন নিয়ে।

রিয়েলমি ৮ ৫জিঃ উক্ত মোবাইলটির সাথে দেওয়া হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ অক্টাকোর প্রসেসর। জি পি ইউ হবে মালি- জি ৫৭ এম সি ২। এই মোবাইলটির সাথে দেওয়া হয়েছে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ফোন স্টোরেজ এছাড়া অতিরিক্তভাবে আরো ১ টিবি স্টোরেজ ব্যাবহার করা যাবে এখানে। এখানে আরো দেওয়া হয়েছে ৫,০০০ এম এ এইচ এর ব্যাটারি, ১৮ ওয়াটের ফাস্ট চার্জ সিস্টেম, ওয়াই ফাই ৬, ব্লুটুথ ৫.১, ফেস আনলক, ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা। ডুয়েল সিম ব্যবহার করা যাবে এই ফোনটিতে। অ্যান্ড্রোয়িড ভার্সন ১১ দেওয়া হয়েছে এই ফোনটিতে।

রেডমি নোট ১০ টি ৫জিঃ এই মোবাইলটির সাথে দেওয়া হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ অক্টাকোর প্রসেসর। জি পি ইউ হবে মালি- জি ৫৭ এম সি ২। এই মোবাইলটির সাথে দেওয়া হয়েছে  জিবি র‍্যাম ও ৬৪ জিবি ফোন স্টোরেজ এছাড়া অতিরিক্তভাবে আরো ১ টিবি স্টোরেজ ব্যাবহার করা যাবে এখানে। এখানে আরো দেওয়া হয়েছে ৫,০০০ এম এ এইচ এর ব্যাটারি এছাড়া আরো দেওয়া হয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জ, ওয়াই ফাই ৬, ব্লুটুথ ৫.১, ফেস আনলক, ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা। ডুয়েল সিম ব্যবহার করা যাবে এই ফোনটিতে। অ্যান্ড্রোয়িড ভার্সন ১১ দেওয়া হয়েছে এই ফোনটিতে। এই ফোনটির একটি বিশেষ গুণ রয়েছে সেটি হল জল প্রতিরোধী ক্ষমতা।

 

এবার আলোচনা করা যাক ফোনগুলোর ক্যামেরা সেকশন নিয়ে।

রিয়েলমি ৮ ৫জিঃ উক্ত মোবাইলটির সাথে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ যার প্রাথমিক ক্যামেরাটি দেওয়া হয়েছে ৪৮ মেগাপিক্সেলের, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ও অপরটি দেওয়া হয়েছে ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। সাথে দেওয়া হয়েছে একটি এল ই ডি ফ্ল্যাশ। এখানে ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে ১৬ মেগাপিক্সেলের। প্রত্যেক ক্যামেরাতেই ১০৮০ পি ৩০ এফ পি এস এর রেকর্ডিং করা যাবে। প্রত্যেক ক্যামেরাতেই দেওয়া হয়েছে এইচ ডি আর, গাইরো-ই আই এস, পোরট্রেইট পোরট্রেইট মোড এর সুবিধা।

 

রেডমি নোট ১০ টি ৫জিঃ এই মোবাইলটির সাথে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ যার প্রাথমিক ক্যামেরাটি দেওয়া হয়েছে ৪৮ মেগাপিক্সেলের, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং অন্যটি হবে ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। সাথে দেওয়া হয়েছে একটি এল ই ডি ফ্ল্যাশ। এখানে ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেলের। উক্ত ক্যামেরাগুলোতে  ১০৮০ পি ৩০ এফ পি এস এর রেকর্ডিং করা যাবে। প্রত্যেক ক্যামেরাতেই দেওয়া হয়েছে এইচ ডি আর, প্যানোরামা, পোরট্রেইট, ই আই এস, স্লো মোশন এর সুবিধা।

 

এবার আলোচনা করা যাক মূল্য নিয়ে।

রিয়েলমি ৮ ৫জিঃ এই মোবাইলটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৭,০৯২ টাকা।

রেডমি নোট ১০ টি ৫জিঃ এই মোবাইলটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫,৯৫২ টাকা।

 

এখানে ২ টি ফোনই উন্নত কনফিগারের। তবে আমার ব্যক্তিগতভাবে রিয়েলমি ৮ ৫জি ফোনটিই বেশি ভাল লেগেছে। কারণ এর ক্যামেরা সেকশন ও স্টোরেজ বেশি দেওয়া হয়েছে।

আপনি আরও পড়তে পারেন