সাভারে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা : হাইকোর্টে দুই আসামির জামিন

সাভারে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা : হাইকোর্টে দুই আসামির জামিন

সাভারে তেঁতুলঝোড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি হুমায়ুন কবির সরকার হত্যা মামলায় দুই আসামিকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (১১ আগস্ট) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. আতোয়ার রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। জামিন পাওয়া আসামিরা হলেন : সাদেকুল ইসলাম ও মোমিন মল্লিক।

আদালতে আসামিদের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী।

জানা যায়, ২০১৯ সালের ১১ এপ্রিল সাভারে তেঁতুলঝোড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি হুমায়ুন কবির সরকারকে কুপিয়ে হত্যা করা হয়। ওই বছরের ১৪ এপ্রিল ধলেশ্বরী নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। একই উপজেলার ফারুক হোসেন পারভেজের সঙ্গে বিরোধের জেরে এই হত্যাকাণ্ড ঘটেছে বলে অভিযোগ রয়েছে। এ ঘটনায় সাভার থানায় মামলা দায়ের করা হয়। পুলিশ ওই বছরের ৩০ মে সাদেকুল এবং ১৪ এপ্রিল মোমিন মল্লিককে গ্রেফতার করে। এ মামলায় গ্রেফতার আসামিদের মধ্যে সাদেকুল ইসলাম ও মোমিন মল্লিকসহ ৯ জন আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। এরই মধ্যে তদন্ত সম্পন্ন করে গত বছরের ১৯ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

আপনি আরও পড়তে পারেন