চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষে পুলিশের ডিসিসহ আহত একাধিক, আটক ১০

চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষে পুলিশের ডিসিসহ আহত একাধিক, আটক ১০

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহসহ একাধিক পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতদের মধ্যে রয়েছেন তেজগাঁও বিভাগের একজন এডিসি, শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সিসহ থানার বেশ কয়েকজন কর্মকর্তা।

আহতরা এখন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং রাজারবাগে পুলিশ কেন্দ্রীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

অন্যদিকে ঘটনাস্থল থেকে পুলিশ বিএনপির ১০ জন নেতাকর্মীকে আটক করেছে বলে জানা গেছে।

মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুর দেড়টার দিকে শেরবাংলা নগর থানার ওসি জানে আলম মুন্সি এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, চন্দ্রিমা উদ্যানে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি ও একজন এডিসিসহ আমরা বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা এবং একজন পুলিশ কনস্টেবল আহত হয়েছি। আমিসহ কয়েকজন পুলিশ কর্মকর্তা শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসা নিচ্ছি। বাকিরা ঢামেক হাসপাতাল ও রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ওসি বলেন, পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থল থেকে বিএনপির ১০ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের নাম-পরিচয় জানা যায়নি।

এদিকে বিএনপি সূত্রে জানা গেছে, আটকদের মধ্যে তিতুমীর কলেজের সাবেক ভিপি ও বিএনপি নেতা এজিএম শামসুল রয়েছেন।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনার সূত্রপাত ঘটে বলে বিএনপি নেতাকর্মীদের সূত্রে জানা যায়।

বিএনপি সূত্রে জানা যায়, দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে নবগঠিত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির আহ্বায়ক কমিটির পূর্ব ঘোষিত কর্মসূচিতে অংশ নিতে নেতাকর্মীরা হাজির হয়েছিলেন। একপর্যায়ে পুলিশ তাদের ঘটনাস্থলে দাঁড়াতে দেয়নি এবং চলে যেতে বলে। পরে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। পুলিশ তাদের ওপর লাঠিচার্জ ও গুলি নিক্ষেপ করে বলে অভিযোগ করেন তারা।

আপনি আরও পড়তে পারেন