ধাওয়া করে দেড় কোটি টাকার স্বর্ণালংকারসহ আটক ৩

ধাওয়া করে দেড় কোটি টাকার স্বর্ণালংকারসহ আটক ৩

চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা থানা পুলিশের যৌথ অভিযানে ধাওয়া করে তিন পাচারকারীকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে আড়াই কেজি স্বর্ণালংকার ও একটি প্রাইভেট কার জব্দ করে পুলিশ। পুলিশ জানিয়েছে, বর্তমান বাজার অনুযায়ী জব্দকৃত স্বর্ণালংকারগুলোর দাম দেড় কোটির টাকার বেশি।

বুধবার (১৮ আগস্ট) বিকেলে চুয়াডাঙ্গা আলমডাঙ্গা উপজেলার বন্ডবিল গেট এলাকায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেন চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ খান।

আটক ব্যক্তিরা হলেন প্রাইভেটকারের মালিক চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার শ্যামপুর গ্রামের নুর ইসলামের ছেলে মো. বাপ্পী (৩০), চুয়াডাঙ্গা পৌর এলাকার বনানীপাড়ার রিপন হোসেনের ছেলে সম্রাট হোসেন (২৫) ও মাদারীপুর জেলার জালালপুরের বাবু হাওলাদারের ছেলে সুমন হাওলাদার (২৭)।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ খান  জানান, ভারত সীমান্তবর্তী দর্শনা থেকে স্বর্ণালংকারের একটি চালান ঢাকার উদ্দেশে রওনা হচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে সদর থানা ও আলমডাঙ্গা থানা পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে তিন পাচারকারীকে আটক করে।

এ সময় তাদের প্রাইভেট কারে তল্লাশি করে সিটের নিচ থেকে তুলা ও স্কচটেপ দিয়ে মোড়ানো বিশেষ কায়দায় রাখা স্বর্ণালংকারের ৬টি বান্ডেল উদ্ধার করা হয়। এগুলো থেকে সোনার গয়না উদ্ধার করা হয়। একই সঙ্গে তাদের কাছ থেকে ব্যবহৃত চারটি মোবাইল ফোন ও নগদ ১৬ হাজার ৯৬০ টাকা জব্দ করা হয়।

চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক জানান, ভারত থেকে পাচার করে ঢাকায় নেওয়া হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে তাদের ধাওয়া করে আটক করা হয়। তিন পাচারকারী আন্তঃজেলা স্বর্ণ চোরাচালান চক্রের সদস্য বলে জানান তিনি। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আপনি আরও পড়তে পারেন