বাণিজ্যমন্ত্রীকে চিঠি | বকেয়ার ২০০ কোটি টাকা চায় ধামাকার সাপ্লায়াররা

বাণিজ্যমন্ত্রীকে চিঠি | বকেয়ার ২০০ কোটি টাকা চায় ধামাকার সাপ্লায়াররা
আজ মঙ্গলবার সাপ্লায়াররা বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে এ বিষয়ে একটি চিঠি পাঠিয়েছেন।

ই-কমার্স কোম্পানি ধামাকা শপিং ডটকম-এর কাছে সাপ্লায়ারদের পাওনা ২০০ কোটি টাকা। এই বকেয়া টাকা উদ্ধারের জন্য তারা সরকারি কর্তৃপক্ষের সহায়তা চাচ্ছে।

আজ মঙ্গলবার সাপ্লায়াররা বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে এ বিষয়ে একটি চিঠি পাঠিয়েছেন।

চিঠিতে তারা বলেছে, চুক্তি অনুসারে ধামাকা ১০ কার্যদিবসের মধ্যে পাওনা পরিশোধ করবে বলে কথা ছিল। কিন্তু ইতোমধ্যে ১৫০ কার্যদিবস পেরিয়ে যাওয়ার পরও প্রতিষ্ঠানটির ২০০ কোটি টাকা পরিশোধ বাকি আছে।

চিঠিতে বলা হয়েছে, ই-কমার্স কোম্পানিটি এবং এর কর্মকর্তারা কয়েকবার অর্থ প্রদানের তারিখ দিয়েও ওই তারিখে টাকা দেয়নি।

ধামাকার সাপ্লায়াররা বাণিজ্যমন্ত্রীকে মানবিক দিক বিবেচনা করে তাদের পাওনা টাকা প্রদানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করে। এক্ষেত্রে এসএমই ব্যবসায়ী হিসেবে তাদের দুর্দশাকে বিবেচনায় নেওয়ার অনুরোধ জানায় বাণিজ্যমন্ত্রীকে।

ধামাকা অর্থপাচার করছে, এমন তথ্যের ভিত্তিতে গত ২৭ জুলাই বাংলাদেশ ব্যাংক ই-কমার্স প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের ১৪টি ব্যক্তিগত ব্যাংক হিসাব জব্দ করে। জব্দ করা হিসাবগুলোর মধ্যে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক জসিম উদ্দিন চিশতীর ব্যক্তিগত ব্যাংক হিসাবও রয়েছে।

গত বছরের নভেম্বরে ব্যবসা শুরু করলেও ধামাকা এখনও নিজস্ব ব্যাংক হিসাব খুলতে পারেনি। প্রতিষ্ঠানটি এসব ব্যক্তিগত হিসাবের মাধ্যমে ক্রেতাদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে আসছে।

গত বছরের নভেম্বরে ব্যবসাপ্রতিষ্ঠান হিসেবে কাজ শুরুর পর থেকে ধামাকা গাড়ি ও মোটরবাইকসহ বিভিন্ন পণ্যে ৪০–৫০ শতাংশ ছাড়ের অফার দিয়ে গ্রাহকদের কাছ থেকে বিপুল অঙ্কের অগ্রিম অর্থ সংগ্রহ করে বলে জানা গেছে।

মার্সিডিজ-বেঞ্জসহ বিভিন্ন বিখ্যাত ব্র্যান্ডের গাড়িতেও কোম্পানিটি ৩৫ শতাংশ ছাড় দেয়।

আপনি আরও পড়তে পারেন