৬০০০ মিলিঅ্যাম্পিয়ার এর ব্যাটারিতে আসছে আসুস রগ ফোন ৫এস

৬০০০ মিলিঅ্যাম্পিয়ার এর ব্যাটারিতে আসছে আসুস রগ ফোন ৫এস

আসুসের রগ ফোন এ যাবত যতগুলো ফোন নিয়ে এসেছে সবগুলো ছিল বেশ উন্নত কনফিগারের। প্রতিবারের ন্যায় এবার ও উন্নত কনফিগারের একটি ফোন নিয়ে আসছে আমাদের মাঝে সেই ফোনটি হচ্ছে আসুস রগ ফোন ৫ এস। অসাধারণ একটি ফোন হতে চলেছে এটি। চলতি মাসেই লঞ্চ করা হবে এই ফোনটির। চলুন এক নজরে দেখে নেওয়া যাক এই ফোনটির স্পেসিফিকেশন।

 

চলুন আলোচনা করা যাক এই ফোনটির ডিসপ্লে নিয়েঃ
আসুস রগ ফোন ৫ এস মোবাইলটির ডিসপ্লে দেওয়া হয়েছে ৬.৭৮ ইঞ্চি বিশিষ্ট অ্যামোল্ড ডিসপ্লে যার স্ক্রিন রেজুলেশন দেওয়া হয়েছে ১০৮০X২৪৪৮ পিক্সেল। উক্ত ফোনটির সাথে দেওয়া হয়েছে ১৪৪ হার্জ এর রিফ্রেশ রেট যার ফলে ফোনটি খুব দ্রুত কাজ করবে। এছাড়া এর পি পি আই ডেনসিটি দেওয়া হয়েছে ৩৯৫। আসুস রগ ফোন ৫ এস এর আয়তন দেওয়া হয়েছে ১৭২.৮X৭৭.৩X৯.৯ মিলিমিটার এবং এর ওজন দেওয়া হয়েছে মাত্র ২৩৮ গ্রাম। উক্ত ফোনটির সামনে দেওয়া হয়েছে গরিলা গ্লাস ভিক্টাস এবং পেছনে দেওয়া হয়েছে গরিলা গ্লাস ৩ এর নিরাপত্তা। ডিসপ্লে সেকশনটি আমার কাছে খুব ভাল লেগেছে।

এবার আলোচনা করা যাক এই মোবাইলটির ক্যামেরা সেকশন নিয়েঃ
উক্ত মোবাইলটির সাথে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ যার প্রাথমিক ক্যামেরাটি হবে ৬৪ মেগাপিক্সেল এর ওয়াইড, ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ও অপরটি হবে ৮ মেগাপিক্সেল এর ম্যাক্রো সেন্সর। সাথে থাকছে একটি এল ই ডি ফ্ল্যাশ। এই ফোনটির সাথে ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে ২৪ মেগাপিক্সেলের। উক্ত ক্যামেরা গুলোর সাথে দেওয়া হয়েছে এইচ ডি আর, প্যানোরামা, পোরট্রেইট, স্লো মোশন, এ আই ক্যামেরা এর এর সুবিধা। উভয় ক্যামেরাগুলোতে ১০৮০ পি ৩০/৬০/১২০ এফ পি এস এর রেকর্ডিং করা যাবে। এই মোবাইলটির ক্যামেরা সেকশনটি আমার কাছে খুব ভাল লেগেছে।

এবার আলোচনা করা যাক এই মোবাইলটির হার্ডওয়্যার নিয়েঃ
আসুস রগ ফোন ৫ এস মোবাইলটির চিপসেট দেওয়া হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস ৫জি। সি পি ইউ থাকবে অক্টাকোর প্রসেসর। এবং জি পি ইউ থাকবে অ্যাড্রিনো ৬৬০। প্রসেসরটি এখানে খুব ভাল দেওয়া হয়েছে এর ফলে গেমিং, ভিডিও এডিটিং, ক্যামেরা সহ সবকিছুর জন্য খুব সুবিধা দিবে এই ফোনটি। উক্ত ফোনটিতে দেওয়া হবে ৮/১২/১৬ জিবি র‍্যাম ও ১২৮/২৫৬ জিবি এর ফোন স্টোরেজ। এই মোবাইলটিতে দেওয়া হয়েছে অ্যান্ড্রোয়িড ভার্সন ১১। এছাড়া এই ফোনে ডুয়েল সিম ব্যবহার করা যাবে। আসুস রগ ফোন ৫ এস তে দেওয়া হবে ৬,০০০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারি। ব্যাটারিটির ব্যাকআপ দিবে দুর্দান্ত। এছাড়া ব্যাটারিটির সাথে দেওয়া হবে ৬৫ ওয়াটের ফাস্ট চার্জ সিস্টেম ও ১০ ওয়াটের রিভার্স চার্জ সিস্টেম। উক্ত ফোনটির সাথে আরো দেওয়া হবে ওয়াইফাই ৮০২.১১, ব্লুটুথ ৫.২, ইউ এস বি টাইপ সি ২.০ পোর্ট, ফিঙ্গারপ্রিন্ট, ফেস আনলক, ৩.৫ মিলিমটার অডিও জ্যাক এর সুবিধা। ৫ জি বিশিষ্ট ফোন হতে চলেছে এই ফোনটি। এই মোবাইলটির ফিচার আমার কাছে খুব ভাল লেগেছে।

এবার আলোচনা করা যাক এই মোবাইলটির মূল্য নিয়েঃ
আসুস রগ ফোন ৫ এস মোবাইলটির মূল্য নির্ধারণ করা হয়েছে বাংলাদেশী মূল্য অনুযায়ী ৬৮,৬৫৫ টাকা। ফ্যান্টম ব্ল্যাক এবং স্ট্রম হোয়াইট রঙ এ পাওয়া যাবে এই ফোনটি। ফোনটি আমার কাছে খুব ভাল লেগেছে।

 

আপনি আরও পড়তে পারেন