ইউএনওর বাসায় হামলার ঘটনায় আ.লীগ-ছাত্রলীগের ১৩ জন আটক

ইউএনওর বাসায় হামলার ঘটনায় আ.লীগ-ছাত্রলীগের ১৩ জন আটক

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের সরকারি বাসভবনে হামলার ঘটনায় আওয়ামী লীগ ও ছাত্রলীগের ১৩ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুর ১২টায় কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা একটি অভিযোগ পেয়েছি। নগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালানা করে ১৩ জনকে আটক করেছি। হামলাকারীদের ধরতে অভিযান চলছে বলেও জানান ওসি।

থানা সূত্রে জানা গেছে, আটকদের মধ্যে রয়েছেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ বাবু, ত্রাণবিষয়ক সম্পাদক মোয়াজ্জেম হোসেন ফিরোজ, ছাত্রলীগের সহসভাপতি অলিউল্লাহ অলি, ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ ১৩ জন।

এদিকে বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সরকারি বাসভবনে হামলার সিসি টিভি ক্যামেরার একটি ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ২০ সেকেন্ডের ওই ফুটেজ উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনের বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকতার অফিসের এক কর্মকর্তা। এছাড়াও তাদের কাছে হামলার পুরো ফুটেজ রয়েছে বলে তিনি জানান।

নাম প্রকাশ না করে ওই কর্মকর্তা বলেন, হামলার ঘটনাটি তদন্ত করে দেখছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তাদের কাছে সমস্ত ফুটেজ সরবরাহ করা হয়েছে।

ভিডিওতে দেখা গেছে, বুধবার (১৯ আগস্ট) রাত সাড়ে ১১টায় বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমানের বাসভবনে ঢোকার চেষ্টা করেন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় ভেতর থেকে গেট আটকে রাখার চেষ্টা করা হলেও তারা গেট ভেঙে ভেতরে ঢোকেন। চার আনসার সদস্য তাদের প্রতিহত করার চেষ্টা করেন। আনসার সদস্যদের চড়-থাপ্পড় মারেন হামলাকারীরা। এই পরিস্থিতিতে আত্মরক্ষার্থে এক আনসার সদস্যকে অস্ত্র তাক করে গুলি ছুড়তে দেখা গেছে।

আপনি আরও পড়তে পারেন