৫৫ কেজির গোলপাতা মাছ দেখতে মানুষের ভিড়

৫৫ কেজির গোলপাতা মাছ দেখতে মানুষের ভিড়

পটুয়াখালীর গলাচিপায় ৫৫ কেজি ওজনের সামুদ্রিক গোলপাতা মাছ বাজারে নিয়ে আসা হলে সেখানে উৎসুক মানুষের ভিড় লেগে যায়। বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুরে বিক্রির জন্য গলাচিপা বাজারে নিয়ে আসা হয় মাছটি।

জানা গেছে, গলাচিপায় জেলে সাগর বাজারের বরফ ব্যবসায়ী লিকন তালুকদারের কাছে মাছ বিক্রি করেন। উপজেলার গোলখালী গ্রামের সাগর মাঝি বলেন, উপকূলসংলগ্ন বঙ্গোপসাগরে গত বুধবার জেলেদের জালে এই গোলপাতা মাছটি ধরা পড়ে।

প্রায় সাত ফুট দৈর্ঘ্য ও দুই ফুট প্রস্থের এই মাছটি বৃহস্পতিবার দুপুরে উপজেলার বরফ ব্যবসায়ী লিকন তালুকদারের কাছে পাঁচ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

গলাচিপা মাছ বাজারের সভাপতি চুন্নু মৃধা বলেন, বাজারে এর আগে গোলপাতা মাছ এলেও এত বড় মাছ কেউ দেখেনি। এ জন্য মাছটি দেখতে উৎসুক মানুষ ভিড় করেন।

গলাচিপা পৌরসভার প্যানেল মেয়র সুশীল বিশ্বাস বলেন, বাজারে গোলপাতা মাছ আসার খবর পেয়ে আমিও একনজর দেখতে গিয়েছিলাম। এমন মাছ আমাদের এখানে দেখা যায় না।

উপজেলা মৎস্য কর্মকর্তা জহিরুল নবী বলেন, এলাকার মানুষ এটিকে গোলপাতা মাছ নামে চিনলেও এটি এক ধরনের সেইল ফিশ। খেতে খুব সুস্বাদু হওয়ায় বাজারে এর ব্যাপক চাহিদা রয়েছে। এ মাছ গভীর সমুদ্রে দেখা যায়।

আপনি আরও পড়তে পারেন