জগন্নাথপুরে কে এই ভবঘুরে ” মর্জিনা “

জগন্নাথপুরে কে এই ভবঘুরে " মর্জিনা "

হুমায়ূন কবীর ফরীদি জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ

ভবঘুরে “মর্জিনা ” রোদ -বৃষ্টি আর ঝড়-তুফানকে উপেক্ষা করে জগন্নাথপুর এর অলি-গলিতে দিব্যি ঘুরে বেড়াচ্ছে। খেয়ে না খেয়ে দিনাতিপাত করছে। জানা যাচ্ছে না টিক- ঠিকানা।
আজ ২৩ শে আগষ্ট রোজ সোমবার সরেজমিনে জানাযায়, বিগত প্রায় এক মাস ধরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া বাজার এর অলি-গলিতে খেয়ে না খেয়ে এই বর্ষা মৌসুমে ঘুরে বেড়াচ্ছেন মর্জিনা নামক ৪০ বছর বয়সী মহিলা। ব্যবসা প্রতিষ্ঠান এর বারান্দায় কিংবা সিঁড়ির নীচে রাত্রি যাপন করছেন। খাবারের জন্য কারো কাছে হাত পেতে খাবার কিংবা টাকা-পয়সা চান না।।তবে কোন সুহৃদ ব্যক্তি খাবার দিলে আহার করেন।কারো সাথে কতা-বার্তা ও বলেন না বললেই চলে। নাম ঠিকানা  জিজ্ঞাসা  করলে বলেন ‘ মর্জিনা ” এর বাইরে কিছুই বুঝা যায়না। যাও বলেন এতে বুঝা যায় তিনি পাবনা কিংবা চাঁদপুরের বাসিন্দা।
এব্যাপারে কলকলিয়া বাজার এর একাধিক ব্যবসায়ী ও ক্রেতা সাধারণ বলেন, বিগত কোরবানির ঈদের আগের দিন থেকে প্রায় এক মাস ধরে এই বাজারে অর্ধাহারে অনাহারে রোদ-বৃষ্টি আর ঝড়ের মধ্যে ঘুরে বেড়াচ্ছেন। কোথায় বাড়ী- কোথায় ঘর তা এখনো জানা সম্ভব হয়নি।  হঠাৎ হঠাৎ একাকি যা বলেন তাতে মনে  হয় পাবনা কিংবা চাঁদপুরের বাসিন্দা হবেন। এই ভবঘুরে মহিলার স্বজনদের কাছে ফিরিয়ে দিতে কিংবা পূর্ণঃবাসন এর লক্ষে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথা সমাজ সেবা অধিদপ্তরের হস্তক্ষেপ কামনা করছি।

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন