মান্দায় ব্যাবসায়ীকে মিথ্যা মামলায় জড়িয়ে দোকানের মালামাল লুটের অভিযোগ

মান্দায় ব্যাবসায়ীকে মিথ্যা মামলায় জড়িয়ে দোকানের মালামাল লুটের অভিযোগ

নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর মান্দায় দোকান ঘরের জমি সংক্রান্ত বিরোধে চাঁদা না দেওয়ায় এক ব্যাবসায়ীকে মিথ্যা মামলায় জড়িয়ে ৮ লক্ষাধিক টাকার মালামাল লুটপাট করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজনের  বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার মৈনম ইউনিয়নের  শরীরমোড়ে। বিবাদমান দোকান ঘরের জায়গাটি নিয়ে আদালতে মামলা চলমান থাকা সত্বেও ৫লক্ষ টাকা চাঁদা না দেওয়ায় বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য স্থানীয় একটি প্রভাবশালী মহল উঠেপড়ে লেগেছেন বলে অভিযোগ ভূক্তভোগীদের। এঘটনায়  গত কয়েকদিন পেরিয়ে গেলেও স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে উল্লেখযোগ্য কোন পদক্ষেপ গ্রহণ না করায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
দক্ষিণ মৈনম গ্রামের ভূক্তভোগী দোকান মালিক হবিবর রহমানের ছেলে হেলাল উদ্দিন সরদার অভিযোগ করে বলেন, শরীরমোড়ে দোকানঘরের সাড়ে ৬ শতক কবলাকৃত জমি নিয়ে একই গ্রামের প্রতিপক্ষ মৃত ময়েজ সরদারের ছেলে আবুল হোসেন সরদার গংদের সাথে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিলো। সম্প্রতি বিষয়টি নিয়ে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছিলেন তারা। এসব বিরোধের জের ধরে প্রতিপক্ষরা পরিকল্পিতভাবে অস্ত্রদিয়ে ফাঁসিয়ে তাদের ধরিয়ে দেন। এরপর  থানা হেফাজতে থাকাবস্থায় গত ৭ আগষ্ট দিনের বেলায় প্রতিপক্ষের আবুল হোসেন, ময়নুল ইসলাম, আইনুল ইসলাম, তমেজ উদ্দিন ভোলা, হাফিজুল ইসলাম, বজলু, রাফি, মোকলেছারসহ প্রায় অর্ধশতাধিক ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী অভিনব কায়দায় তাদেরকে ক্ষতিগ্রস্ত করতেই মুদিখানাসহ চায়ের দোকানের যাবতীয় মালামাল লুটপাট করে নিয়ে গেছেন বলে তার অভিযোগ। ওইসময় বাঁধা  দিতে গেলে তাদের পরিবারের লোকজনকে মারপিট করে আহত করেন। বর্তমানে তারা জামিনে বেরিয়ে এসে জীবনের নিরাপত্তাহীনতায় ভূগছেন এবং  ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছেন বলেও জানান তিনি।
তবে এসব অভিযোগ অস্বীকার করেন আবুল হোসেন, ময়নুল ইসলাম, আইনুল ইসলাম, তমেজ উদ্দিন ভোলা, হাফিজুল ইসলাম, বজলু, রাফি, মোকলেছারসহ অন্যান্যরা।

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি)  শাহিনুর রহমান জানান, এ ঘটনায় এখন পর্যন্ত কোন অভিযোগ পাওয়া যায়নি। তবে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।#

আপনি আরও পড়তে পারেন