ছাতকের সাবেক এসিল্যান্ড তাপস শীলসহ ৫ জনের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ

ছাতকের সাবেক এসিল্যান্ড তাপস শীলসহ ৫ জনের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ

মীর আমান মিয়া লুমান, ছাতকঃ

সুনামগঞ্জের ছাতকের ভূমি অফিসে দুর্নীতি-অনিয়ম ও ঘুষ কেলেংকারিসহ বিভিন্ন অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সাবেক সহকারী কমিশনার ভূমি তাপসশীল, অফিস সহকারী সত্য বাবু, নাজির লাল মিয়া, সার্ভেয়ার রুহুল আমিনসহ ৫ জনের বিরুদ্ধে সিলেট বিভাগীয় কমিশনার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। উপজেলার ভাতগাঁও ইউপির ভাতগাঁও গ্রামের মৃত একরাম আলীর কন্যা নুরুননেছা এ অভিযোগ করেন।

অভিযোগ থেকে জানা যায় গত ২০ অক্টোবর ২০২০ সালে  জেএল নং- ৩৫০, মৌজা- ভাতগাও, এস এ খতিয়ান- ৮০, দাগ-১৭৬৫, নামজারি- ৪১৮, ভূমির পরিমান- ৪৫ শতক জায়গার মালিক মৃত আব্দুল জব্বারের পুত্র মৃত সোনাফর আলী ৩ পুত্র ২ কন্যাকে স্থাবর-অস্থাবর সম্পতির উত্তরাধিকারী হিসেবে রাখিয়া মৃত্যুবরণ করেন। তার ৩ পুত্র হচ্ছেন মিজানুর রহমান, মিছবা উদ্দিন, জাকারিয়া হোসেন ও ২ কন্যা শামীমা আক্তার তান্নি, রুহিনা বেগম। তাদের কাছ একই গ্রামের একরাম আলী তার পুত্র সমর আলী, সাইফুল ইসলাম, রাজু মিয়া, বাবুল মিয়া, শিশু মিয়াসহ ৫ পুত্র ও ১ কন্যা নুরুননেছার নামে ভূমি (সাব-রেজিষ্টার দলিল নং-২৩৫৪/২০২০) ক্রয় করেন।

২৩ ডিসেম্বর ২০২০সালে এসিল্যান্ড তাপসশীলের স্বাক্ষরিত ৪৩২নং খতিয়ানে সমর আলীসহ ৬ ব্যক্তির নামে নামজারি করা হয় যার ডিসিআর নং (৩৭৯৯/৪)। পরে এ নামজারি নিয়ে উপর আপত্তি করায় ভূমি অফিসের কেরানী সত্য বাবুর মাধ্যমেই তাপসশীলের সঙ্গে দেখা হলেও প্রায় লক্ষাধিক টাকা ঘুষের দাবি করেন এবং এক সপ্তাহের মধ্যে টাকা দেয়ার জন্য বলেন তিনি। পরে টাকা ছাড়া অফিসে গেলে তিনি তাদের সঙ্গে খারাপ আচরন করেন ও জায়গা কাগজপত্র সঠিক নয় বলে ৪৩২ নম্বার খতিয়ান নামজারি খারিজ করে ৯ শতক জায়গা কর্তন করেন ঘুষখোর এসিল্যান্ড তাপস শীল।

এছাড়াও তার বিরুদ্ধে সুরমা নদীতে ড্রেজার মেশিন ও নৌকা থেকে প্রতি মাসে ২ শতাধিক ভিটবালু উত্তোলনকারীদের কাছ থেকে ৫লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলে জানাযায়।

এব্যাপারে সাবেক এসিল্যান্ড তাপসশীলের ব্যক্তিগত মোবাইলে একাধিকবার যোগাযোগ করলে ও তিনি মোবাইল রিসিভ করেনি।

আপনি আরও পড়তে পারেন