অন্যের ছবি দেখিয়ে পাত্রী চাই বিজ্ঞাপন, যুবক গ্রেফতার

অন্যের ছবি দেখিয়ে পাত্রী চাই বিজ্ঞাপন, যুবক গ্রেফতার

র‌্যাংকস এফসি প্রোপার্টিস লিমিটেডের সিইও প্রকৌশলী তানভীর শাহরিয়ার রিমনের ছবি ব্যবহার করে ফেসবুকে ‘পাত্রী চাই বিজ্ঞাপন’ দিয়ে গ্রেফতার হয়েছেন এক যুবক। পুলিশকে তিনি বলেছেন, ফেসবুকে লাইক ও ফলোয়ার বাড়াতে বিভিন্ন গ্রুপে তিনি এ ধরনের পোস্ট দিতেন।

গ্রেফতার এ আর রাকিব খান (২৫) দিনাজপুরের বীরগঞ্জ থানার চৌপুকুরিয়া গ্রামের মোস্তাফিজুর রহমানের ছেলে। তিনি সম্প্রতি দিনাজপুরের কেবিএম কলেজ থেকে সমাজবিজ্ঞানে অনার্স পাশ করেছেন।

পুলিশ জানায়, সম্প্রতি ফেসবুকে ‘ম্যারেজ মিডিয়া গ্রুপে’ এ আর রাকিব খান ও রাসিফ শফিক নামক দুটি আইডি থেকে পাত্রী চাই মর্মে ‘সিরিয়াস পোস্ট’ ক্যাপশনে পোস্ট দেওয়া হয়। বিজ্ঞাপনে পাত্রের যোগ্যতা সম্পর্কে বলা হয়, ‌‘পাত্র আমেরিকা প্রবাসী। সেখানে ব্যবসা রয়েছে তার। বাংলাদেশে এসেছে শুধুমাত্র বিয়ে করার জন্য। আমেরিকার নিউইয়র্ক সিটিতে নিজস্ব বাড়ি আছে। উচ্চতা : ৫ ফুট ৯ ইঞ্চি। ওজন : ৬৫ কেজি। বাবা-মা বেঁচে নেই। বোন আছে সে বিবাহিত।’

পাত্রের এমন যোগ্যতা উল্লেখের বিপরীতে ‘কেমন পাত্রী চাই’ মর্মে পাত্রীর যোগ্যতাও উল্লেখ করা হয়। তাতে লেখা হয়, ‘উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চির ওপরে, ওজন : ৫০-৯০ কেজির ভেতর হলে চলবে। একেবারে গরিব হলেও সমস্যা নেই। সন্তান থাকলেও চলবে।’

এরপর যারা সত্যি তাকে বিয়ে করতে চান তাদেরকে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করতে অনুরোধ জানিয়ে একটি নম্বরও জুড়ে দেওয়া হয়।

কিন্তু পাত্রের যে ছবি পোস্টে দেওয়া হয়েছে তা এ আর রাকিব খান বা রাসিফ শফিকের ছবি নয়, ছবিগুলো হচ্ছে দেশের অন্যতম শীর্ষ শিল্পগ্রুপ রেনকন হোল্ডিংসের প্রতিষ্ঠান র‌্যাংকস এফসি প্রোপার্টিস লিমিটেডের সিইও তানভীর শাহরিয়ার রিমনের।

বিষয়টি দৃষ্টিগোচর হলে গত ২৪ আগস্ট নগরীর ডবলমুরিং থানায় মামলা করেন দেশের তরুণ কর্পোরেট ব্যক্তিত্ব রিমন। এরপর পুলিশ অভিযানে নেমে ঘটনায় জড়িত রাকিবকে গ্রেফতার করা হয়।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, দিনাজপুরের বীরগঞ্জে অভিযান চালিয়ে রাকিব খানকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে তাকে চট্টগ্রামে নিয়ে আসা হয়েছে। শুক্রবার (২৭ আগস্ট) তাকে আদালতে হাজির করা হবে।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাকিব জানায়, ফেসবুকে লাইক ও ফলোয়ার বাড়ানোর আশায় তানভীর শাহরিয়ার রিমনের ছবি ব্যবহার করে ‘পাত্রী চাই’ বলে পোস্ট দিতেন তিনি। এ ক্ষেত্রে তার টার্গেট ছিল ডিভোর্সি নারীরা।

ওসি মোহাম্মদ মহসীন বলেন, তানভীর শাহরিয়ার রিমনের ছবি ব্যবহার প্রসঙ্গে জানতে চাইলে রাকিব জানান, ছবিটি তার ভালো লাগতো তাই ব্যবহার করেছেন। তানভীর শাহরিয়ার রিমন ছবি ব্যবহার করে চালু করা আইডি দিয়ে ৩-৪ জনের সঙ্গে কথা বললেও তাদের কাছ থেকে টাকা-পয়সা নেয়নি বলেও দাবি করেন রাকিব।

আপনি আরও পড়তে পারেন