রাণীনগরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত

রাণীনগরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত

বিকাশ চন্দ্র প্রাং, নওগাঁ প্রতিনিধি:

নওগাঁর রাণীনগরে “বেশি বেশি মাছ চাষ করি বেকারত্ব দূর করি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সাংবাদিকদের সঙ্গে মৎস্য সম্পদ উন্নয়ন বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার উপজেলা পরিষদ সভা কক্ষে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার দপ্তর জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উদযাপন উপলক্ষ্যে সাংবাদিকদের সঙ্গে এই মতবিনিময় সভার আয়োজন করে।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শিল্পী রায়ের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন মৎস্য সম্প্রসারন কর্মকর্তা নূরী সজ্ঞা, সহকারি মৎস্য কর্মকর্তা আইয়ুব আলী ও উপজেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার গনমাধ্যমকর্মীরা।

সভায় ২৮আগস্ট থেকে ০৩সেপ্টেম্বর পর্যন্ত চলমান জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে উপজেলায় গৃহিত বিভিন্ন কর্মসূচি সম্পর্কে অবহিত করা হয়। কর্মসূচির মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে মৎস্য অভায়ারন্যে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্তকরন, দেশি জাতের বিলুপ্ত প্রায় বিভিন্ন জাতের মাছ রক্ষার্থে করনীয় বিষয়ে প্রচার-প্রচারনা, বিভিন্ন হাট-বাজারে ক্ষতিকর কারেন্ট জালের উপর মোবাইল কোর্ট পরিচালনা, সুফলভোগীদের মাঝে মৎস্যচাষের বিভিন্ন উপকরন বিতরণসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে বলে জানান উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শিল্পী রায়। সাতদিনব্যাপী গৃহিত এই সকল কর্মসূচিতে গনমাধ্যমকর্মীদের অংশগ্রহণ করে তা স্ব স্ব মিডিয়ায় প্রচার করার আহবানও জানান তিনি।

আপনি আরও পড়তে পারেন