গোদাগাড়ীতে মাছ চাষী মাসুদ রানাকে পিটিয়ে, শ্বাস রুদ্ধ করে হত্যা

গোদাগাড়ীতে মাছ চাষী মাসুদ রানাকে পিটিয়ে, শ্বাস রুদ্ধ করে হত্যা

মোঃমাসুদ আলম,জেলা প্রতিনিধি রাজশাহী

রাজশাহীর জেলার গোদাগাড়ী গোগ্রাম ইউনিয়নের  মাসুদ রানা (৪৫) এক মাছ চষীকে পিটিয়ে ও শ্বাসরুদ্ধ করে  হত্যা করেছেন মাছ চোরের সঙ্ঘবদ্ধ একটি  দল।এ ঘটনাটি ঘটেছে রবিবার দিবাগত রাত আনুমানিক  ১টা ৩০ মিনিটের দিকে উপজেলার লালাদীঘি এলাকায়।নিহত মাসুদের পিতার নাম মৃত্যু আব্দুল খালেক। তাদের বাড়ী চাঁপাল গ্রামে।

এলাকাবাসি ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার গোগ্রাম ইউনিয়নের চাঁপাল এলাকার স্বপনের ছোট ভাই, মাসুদ ও তার সহযোগী লিটন তাদের  লীজকৃত পুকুরের মাছ মারার জন্য আগের দিন সকালে পুকুরের কাঁটা, বাঁশসহ অন্যান্য জিনিস উত্তোলন করে এবং পুকুরপাড় পরিস্কার  করে রাখেন এবং জেলেরাকে ঠিক করেন মাছ ধরার জন্য। তাই

মাসুদ ও তার বন্ধু লিটন দুজন রাত ১০ টার দিকে পুকুর এলাকায় যায় এবং পুকুর পাড়ে তাদের  টিনের বেড়া দেওয়া তৈরি ঘরে শুয়ে গল্প-গুজব  করতে করতে এক পর্যায়ে তারা ঘুমিয়ে পড়ে। এসময় ১০/১২ জনের মাছ চোরের সংঘবদ্ধ একটি দল প্রথমে এসে মাসুদ রানা ও লিটনকে ধরে চোঁখ, মুখ, হাত ও পাঁ,বেঁধে ফেলেন এবং বেধড়ক  মারধোর করেন। এক  পর্যায়ে তারা ঘায়েল হয়ে আসলে চোরেরা পুকুরে নেমে  মাছ ধরা শুরু করে এবং মাছগুলো বস্তায় ভরে।

এ সময় মাসুদ রানার ঠিক করা জেলেরা পূর্বের দেওয়া সময় অনুযায়ী মাছ ধরার জন্য আসলে তাদের উপস্থিতি টের পেয়ে চোরের সঙ্গবদ্ধ দল  বস্তায় ভরা মাছ রেখে মাসুদকে হত্যা করে পালিয়ে যায়। নিহিত মাসুদের পিতার নাম মৃত আব্দুল খালেক সরকার, বাড়ী উপজেলার চাঁপাল গ্রামে।এদিকে  খবর পেয়ে গোদাগাড়ী মডেল থানার ওসি জনাব, মোঃ কামরুল ইসলাম তার সঙ্গী ও ফোর্স নিয়ে ঘটনাস্থলে যায়। ঘটনাস্থল থেকে চোখ,মুখ হাত ও পা বাঁধা অবস্হায় লিটন,নিহত  মাসুদের  লাশ ও চোরদের ফেলে যাওয়া জাল উদ্ধার করেন।

এ ব্যপারে গোদাগাড়ী মডেল থানার ওসি মোঃ কামরুল ইসলামের সাথে কথা বললে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,  ময়নাতদন্তের জন্য লাশ মর্গেপাঠানো হয়েছে। এবং মমলার প্রস্তুতি চলছে।

আপনি আরও পড়তে পারেন