নোয়াখালীতে ১৪৪ ধারা ভাঙায় আটক ১১

নোয়াখালীতে ১৪৪ ধারা ভাঙায় আটক ১১

নোয়াখালী পৌর শহরে ১৪৪ ধারা ভেঙে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর পক্ষে মিছিল করেছেন তার কর্মী-সমর্থকরা। এরপর পৌর এলাকার বিভিন্ন স্থান থেকে ১১ জনকে আটক করেছে পুলিশ।

সোমবার (৬ সেপ্টেম্বর) বেলা ১১টা ২০ মিনিটের দিকে মিছিলটি জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে যেতে চাইলে পুলিশ ছত্রভঙ্গ করে দেয়। বিকেল ৪টায় বিষয়টি নিশ্চিত করেন জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম।

আটককৃতরা হলেন সোনাইমুড়ী উপজেলার আলোকপাড়া গ্রামের মৃত নুরুল আমিনের ছেলে জাহিদুল ইসলাম (১৯), শুবল রবি দাসের ছেলে বিজয় রবি দাস (১৯), খলিলুর রহমানের ছেলে জাহিদ হোসেন (১৮), শিমুলিয়া গ্রামের জসিম উদ্দিনের ছেলে ইফরান আহাম্মেদ (২০), সেনবাগ উপজেলার ছাতারপাইয়া গ্রামের আবুল বাশারের ছেলে হাবিবুর রহমান (১৮), সুধারাম থানার পশ্চিম শফিপুর গ্রামের বাবুল চৌকিদারের ছেলে মো. রাসেল (২১), পূর্ব এওজবালিয়া গ্রামের জহিরুল হকের ছেলে মো. আরজু (২৫), দাদপুর গ্রামের জহিরের ছেলে বিজয় (১৪), মাইজদী হাউজিং গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে মাহফুজুর রহমান (২১), মুন্সির তালুক গ্রামের আবদুল মান্নানের ছেলে মো. সোহেল (২৯) ও চাটখিল উপজেলার দশানী টবগা গ্রামের জমির উদ্দিনের ছেলে মো. জিহাদ (২০)।

তিনি বলেন, সদর আসনের সংসদ সদস্য সমর্থিত নেতাকর্মীরা বিচ্ছিন্ন ভাবে বিভিন্ন স্থানে জড়ো হওয়ার চেস্টা করলে পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করে দেয় এবং  ১১ জনকে আটক করে।  এবিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে নোয়াখালী জেলা আওয়ামী লীগের পূর্বের ঘোষিত কমিটি পুনর্বহালের দাবিতে সমাবেশের আয়োজন করেন সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন। সোমবার (৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় উপজেলার হারিছ চৌধুরী বাজারে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, জেলার শহীদ ভুলু স্টেডিয়ামে আয়োজিত ২০১৯ সালের ২০ নভেম্বর নোয়াখালী জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জেলা আওয়ামী লীগের কমিটিতে অধ্যক্ষ এএইচএম খায়রুল আনম চৌধুরী সেলিমকে সভাপতি ও নোয়াখালী-৪ আসনের এমপি একরামুল করিম চৌধুরীকে সাধারণ সম্পাদক ঘোষণা করেছেন।

আমরা সেই কমিটি পুনর্বহাল রাখার জন্য দলের সভানেত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দৃষ্টি আকর্ষণ করছি।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ খোরশেদ আলম খান ঢাকা পোস্টকে বলেন, আওয়ামী লীগের তিন পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে জেলা শহর মাইজদীতে সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

তিনি আরও বলেন, ১৪৪ ধারা কার্যকর করতে দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১৬ জন র‌্যাব ও শতাধিক পুলিশ সদস্য নোয়াখালী পৌরসভা এলাকায় টহল দিচ্ছে। এ ছাড়া উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন রয়েছে।

আপনি আরও পড়তে পারেন