নবাবগঞ্জে ছাগলের মেলা ও পুরস্কার বিতরণ করলেন উপজেলা চেয়ারম্যান

নবাবগঞ্জে ছাগলের মেলা ও পুরস্কার বিতরণ করলেন উপজেলা চেয়ারম্যান

নবাবগঞ্জে ছাগলের মেলা ও পুরস্কার বিতরণ“ছাগল পালনে অর্থ আয় খাদ্য পুষ্টি সবই যোগায়” এই প্রতিপাদ্যে ঢাকার নবাবগঞ্জ উপজেলায় ব্লাক বেঙ্গল জাতের ছাগলের উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় ছাগলের মেলা-২০২১ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে আলোচনা সভা ও শোভাযাত্রা বের করা হয়।

উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে গতকাল বুধবার দুপুরে প্রাণী সম্পদ অধিদপ্তরের সামনে এ অনুষ্ঠান করা হয়। অনুষ্ঠানে ছাগী ও পাঠা পালনকারীদের মধ্যে লটারির মাধ্যমে দুইজনকে নির্বাচিত করে পুরস্কার প্রদান করা হয় ।অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু।

এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে উদাহরণ দিয়ে বলেন ইলিশ যেমন পৃথিবীর সুস্বাধু মাছ। ঠিক তেমনি বাংলাদেশের ব্লাক বেঙ্গল জাতের ছাগলের মাংস একদিন পৃথিবীর সেরা সুস্বাধু মাংস হিসেবে স্বীকৃতি পাবে। সভাপতিত্ব করেন নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সালাউদ্দিন মনজু।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তার, সদর কলাকোপা ইউপি চেয়ারম্যান মো. ইব্রাহিম খলিল। উপস্থিত ছিলেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. জাকির হোসেন, উপজেলা আওয়ামীলীগের সদস্য ইউসুফ হারুন টিপু, মনিরুজ্জামান তুহিন, ইছামতী কলেজ ছাত্রলীগের সভাপতি কাওছার আহমেদ  সহ সরকারি বিভিন্ন দপ্তরের অন্যান্য কর্মকর্তাগণ।

আপনি আরও পড়তে পারেন