চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২ ছাত্রী হেনস্তার শিকার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২ ছাত্রী হেনস্তার শিকার

বাসায় ফেরার পথে হেনস্তার শিকার হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দুই শিক্ষার্থী। ভুক্তভোগী দুইজন বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্রী। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পাশে এই ঘটনা ঘটে।

জানা যায়, শহর থেকে ব্যক্তিগত কাজ শেষে ভুক্তভোগী দুই শিক্ষার্থী ক্যাম্পাসের দুই নাম্বার গেট-সংলগ্ন বাসায় যাচ্ছিলেন। হাঁটতে হাঁটতে সোহরাওয়ার্দী মোড় পার হয়ে কেন্দ্রীয় মসজিদের কাছাকাছি যেতেই ৪ জন ছাত্র তাদের পথ আটকে জেরা শুরু করেন।

শিক্ষার্থীরা তখন তাদের পরিচয় দিলেও অভিযুক্তরা নানারকম কটূক্তি শুরু করেন। এমনকি অভিযুক্তদের মধ্যে একজন হাঁটু পর্যন্ত লুঙ্গি উঠিয়ে অশ্লীল অঙ্গভঙ্গি করে এবং ভুক্তভোগী শিক্ষার্থীদের গায়ের দিকে বারবার তেড়েও আসেন।

তখন ওই রাস্তা দিয়ে প্রক্টরের গাড়ি যেতে দেখে তাদের চিৎকারে গাড়ি থামালে অভিযুক্তরা পালিয়ে যান। এ সময় অভিযুক্ত একজনকে আটক করলেও বাকিরা দৌড়ে পালিয়ে যান। ভুক্তভোগী শিক্ষার্থী জানান, প্রক্টর স্যার সঠিক বিচারের আশ্বাস দিয়েছেন। রোববার বিশ্ববিদ্যালয়ে আমরা লিখিত অভিযোগ দেব।

আটক শিক্ষার্থীর তথ্যানুসারে বাকি তিনজন হলেন- ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের রুবেল, দর্শন বিভাগের ইমন ও রাজু। অভিযুক্ত ৪ জন বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের ছাত্র।

প্রক্টর অধ্যাপক রবিউল হাসান ভুঁইয়া বলেন, ক্যাম্পাস পর্যবেক্ষণের অংশ হিসেবে বৃহস্পতিবার রাতে আমাদের গাড়ি সেন্ট্রাল মসজিদ প্রদক্ষিণ করতে গেলে দুইজন শিক্ষার্থী হেনস্তার অভিযোগ দেয়। ঘটনাস্থল থেকে একজনকে আটক করা হয়।

তিনি আরও বলেন, তার পরিচয় এবং সঙ্গে থাকা মোবাইল ফোন জব্দ করেছি। ভুক্তভোগীকে লিখিত অভিযোগ দেওয়ার জন্য বলা হয়েছে। রোববার তার সঙ্গে কথা বলে অন্য অভিযুক্তদের পরিচয় জেনে আমরা ব্যবস্থা নেব।

আপনি আরও পড়তে পারেন