জগন্নাথপুরে খেন নাও দৌড় প্রতিযোগিতায় “বাংলার পবন” চ্যাম্পিয়ন ও “পবন হবিবপুর ” রানার্সআপ

জগন্নাথপুরে খেন নাও দৌড় প্রতিযোগিতায় "বাংলার পবন" চ্যাম্পিয়ন ও "পবন হবিবপুর " রানার্সআপ

হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ

জগন্নাথপুর  এর মইয়ার হাওরের নীল জলে অনুষ্ঠিত গ্রামবাংলার ঐতিহ্যবাহী খেন নাও দৌড় প্রতিযোগিতায় (নৌকা বাইচ প্রতিযোগিতা) “বাংলার পবন” চ্যাম্পিয়ন ও ” পবন হবিবপুর ” রানার্সআপ হয়েছে।
সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর সভার ৭,৮ ও ৯ নং ওয়ার্ডবাসীর আয়োজনে ১৮ ই সেপ্টেম্বর রোজ শনিবার  জগন্নাথপুর  উপজেলার মইয়ার হাওর এর নীল জলে গ্রামবাংলার ঐতিহ্যবাহী খেন নাও দৌড় প্রতিযোগিতা (নৌকা বাইচ প্রতিযোগিতা) অনুষ্ঠিত হয়েছে। এই প্রতিযোগিতায় বিভিন্ন এলাকা থেকে আগত পবন হবিবপুর , বীর বাংলা ,জল পবন,কুতুব শাহ, কুশিয়ারা পবন ও ইউসুব শাহ তরী নামক খেন নাও ( নৌকা) অংশগ্রহণ করে। তমধ্যে চ্যাম্পিয়ন হয়েছে জগন্নাথপুর  উপজেলার সৈয়দপুর শাহারপাড়া গ্রামের নৌকা “বাংলার পবন”, রানার্সআপ হয়েছে ” পবন হবিবপুর ” এবং তৃতীয় স্থান অধিকার করেছে সিলেটের ওসমানী নগর উপজেলার ” কুশিয়ারা পবন” ।
উক্ত খেন নাও দৌড় প্রতিযোগিতার উদ্বোধন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ এর সহ-সভাপতি মোঃ সিদ্দিক আহমেদ।
উক্ত খেন নাও দৌড় প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন, রানার্সআপ ও তৃতীয় হওয়া নৌকার মালিকদের হাতে  এর হাতে পুরুষ্কার তুলে দিয়েছেন প্রতিযোগিতার প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দ।
জগন্নাথপুর বাজার বণিক সমিতির সভাপতি মোঃ আফছর উদ্দিন এর সভাপতিত্বে ও জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ এর প্রচার সম্পাদক হাজী মোঃ আব্দুল জব্বার এর পরিচালনা অনুষ্ঠিত উক্ত খেন নাও দৌড় প্রতিযোগিতায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ এর সাধারন সম্পাদক হাজী মোঃ রেজাউল করিম রিজু মিয়া, জগন্নাথপুর পৌর সভার সাবেক মেয়র মোঃ মিজানুর রশীদ ভূঁইয়া, জগন্নাথপুর পৌর সভার প্যানেল মেয়র সাফরোজ ইসলাম মুন্না, জগন্নাথপুর উপজেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারন সম্পাদক সালাউদ্দিন,  জগন্নাথপুর পৌর সভার কাউন্সিল শফিকুল হক, কাউন্সিলর সোহেল আহমদ, কাউন্সিলর ছমির উদ্দিন, সাবেক কাউন্সিলর আবাব মিয়া। এছাড়াও উপস্থিত উপজেলা ছাত্র লীগ এর ভারপ্রাপ্ত সভাপতি কল্যান কান্তি রায় সানি, উপজেলা ছাত্র লীগ নেতা আব্দুল মুকিত,তৈয়বুর রহমান সিতু,হাসান আদিল ও মারজান ভূইয়া প্রমূখ।
প্রখর রৌদ্র আর প্রবল বৃষ্টিময় দিনে ছোট বড় নৌকা ও হাওর ঘেঁষা সড়কে দাড়িয়ে আবহমান গ্রামবাংলার ঐতিহ্যবাহী এই খেন নাও দৌড় প্রতিযোগিতা উৎসব মূখর পরিবেশে উপভোগ করেছেন হাজার হাজার  নারী-পুরুষ জনতা।

আপনি আরও পড়তে পারেন