সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে এসপির কার্যালয়ে অবস্থান ধর্মঘট

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে এসপির কার্যালয়ে অবস্থান ধর্মঘট

শরীয়তপুরে সাংবাদিক রোকনুজ্জামান পারভেজের ওপর হামলার তিন দিন পার হলেও আসামি গ্রেফতার না হওয়ায় পুলিশ সুপারের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন জেলায় কর্মরত সাংবাদিকরা। বুধবার (২২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে তারা কর্মসূচি পালন করছেন।

রোকনুজ্জামান পারভেজ এটিএন বাংলা, এটিএন নিউজ ও বাংলাদেশ প্রতিদিনের শরীয়তপুর প্রতিনিধি ও শরীয়তপুর ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি।

অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, সাংবাদিকের ওপর হামলার তিন দিন পার হলেও পুলিশ একজন আসামিকেও গ্রেফতার করতে পারেনি।

ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শহিদুজ্জামান খান বলেন, আমাদের যেখানে নিরাপত্তা নেই, সেখানে সাধারণ মানুষ কতটা নিরাপদ? যেখানে আমাদের সহকর্মী পারভেজের ওপর হামলা হয়েছে সেখান থেকে থানার দূরত্ব এক কিলোমিটারও না। ঘটনার পর আসামিরা এলাকায় প্রকাশ্যে ঘোরা‌ফেরা করছে। আমরা পরিবারের কাছে গিয়ে মুখ দেখাতে পারছি না। তারা বলে, যে পেশায় তোমাদের নিরাপত্তা নেই, সে পেশায় কেন থাকতে হবে? আমরা চাই দ্রুত দোষীদের গ্রেফতার করা হোক।

জেলা প্রেসক্লাবের সভাপতি বাবু অনল কুমার দে বলেন, সাংবাদিকের ওপর হামলার ৭২ ঘণ্টা পার হলেও একজন আসামিও গ্রেফতার হয়নি। পুলিশ আর কালক্ষেপণ না করে দ্রুত আসামীদের গ্রেফতার করবে-এমনটাই প্রত্যাশা আমাদের। আর তা না হলে আমাদের আন্দোলন চলবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি শেখ খলিলুর রহমান, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শহিদুজ্জামান খান, প্রথম আলোর জেলা প্রতিনিধি সৎজিত ঘোষসহ জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

আপনি আরও পড়তে পারেন