অবশেষে নেপালি লিগে ব্যাটিং পেলেন তামিম

নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে প্রথম দুই ম্যাচ ভেসে গিয়েছিল বৃষ্টির বাগড়ায়। তৃতীয় ম্যাচে এসে অবশেষে ব্যাট হাতে নামতে পারলেন তামিম ইকবাল। তবে এ যাত্রায় ব্যাট হাতে বড় কিছু করতে পারেননি তিনি।

বৃষ্টির বাধায় প্রথম দুই ম্যাচ পণ্ড হয়ে যাওয়ায় ব্যাট হাতে দেখা যায়নি বাংলাদেশের এই ওপেনিং ব্যাটারকে। ভাইরাহাওয়া গ্লাডিয়েটর্সের হয়ে আজ প্রথমবারের মতো ব্যাটিংয়ে নামেন তামিম। নেপালি লিগে ভিরাটনগর ওয়ানিওর্সের বিপক্ষে ভাইরাহাওয়া প্রথম জয় পেলেও ব্যাট হাতে নিজের প্রথম ম্যাচটি রঙিন করতে পারেননি তামিম ইকবাল।

৯০ রানের ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে মিড অনের উপর দিয়ে দারুণ এক ছয় মেরে তামিম ঝড়ো ব্যাটিংয়ের ইঙ্গিত দেন। কিন্তু তার ইনিংসটি বেশি বড় হয়নি। ব্যাক্তিগত ১২ রানে আউট হয়ে যান তামিম ইকবাল। যেখানে ১টি চার ও ১টি ছয় ছিল।

গ্লাডিয়েটর্স অধিনায়ক সারাদ ভেসাওকার বিরাটনগরের বিপক্ষে প্রথমে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন। অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন শ্রীলঙ্কান পেসার ধামিকা প্রসাদ। প্রথম ওভারের চতুর্থ বলে ক্যারাবিয়ান ব্যাটার চন্দরপল হেমরাজের উইকেট তুলে নেন। তারপর প্রসাদ ও আরিফ শেখের দুর্দান্ত ও নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ৮৯ রানে অলআউট হয়ে যায় সিকান্দার রাজার ভিরাটনগর ওয়ারিওর্স। প্রসাদ ও আরিফ দুজনই নেন ৩টি করে উইকেট।

গ্লাডিয়েটর্সের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন শ্রীলঙ্কার উপুল থারাঙ্গা। ৩৫ বলে ৩৪ রান করেন সাবেক এই শ্রীলঙ্কান ক্রিকেটার। জয়ের বন্দরে তামিমের দল ২৭ বল হাতে রেখে ৬ উইকেটে জয় লাভ করে তামিমের দল।

তামিমের দলের পরবর্তী ম্যাচ আগামিকাল ললিতপুর প্যাট্রিয়টসের বিপক্ষে। বাংলাদেশ সময় দুপুর ১টা ৪৫ মিনিটে শুরু হবে ম্যাচটি।

 

 

আপনি আরও পড়তে পারেন