দৈনিক আগামীর সময় পত্রিকায় সংবাদ প্রকাশের পর সড়কের উপর থেকে বাজার উচ্ছেদ 

আগামীর সময় সংবাদ প্রকাশের পর সড়কের উপর থেকে বাজার উচ্ছেদ 
নিজস্ব প্রতিনিধি,
ঢাকার দোহারে কার্তিকপুর মৈনট আঞ্চলিক মহা সড়কের উপর অনেকদিন ধরে নিয়মনীতি হীন ভাবে বাজার বসিয়েছিলো একটি মহল।
এতে সড়কে যানচলাচল সহ পথচারীদের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছিলো।
এ নিয়ে “দৈনিক আগামীর সময়” অনলাইনে “দোহারের আঞ্চলিক মহা সড়কের উপর বাজার, যান চলাচলে প্রতিবন্ধকতা” শিরোনামে একটি সংবাদ প্রকাশ হলে বিষয়টি গুরুত্ব দিয়ে মঙ্গলবার  ২৮শে সেপ্টেম্বর সকালে উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে সড়কের উপর থেকে বাজারটি উচ্ছেদ করে দেয় এবং তাদের বাজারের নির্ধারিত স্থানে  বসতে নির্দেষ দেয়া হয়।
অভিযান পরিচালনা করেন দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ফজলে রাব্বি।
এ সময় তিনি বলেন, আঞ্চলিক মহা সড়কের উপর এভাবে বাজার বসায় বিভিন্ন সমস্যার সৃষ্টি হয়ে আসছিলো। সাধারন পথচারীদের সাথে সাথে যানচলাচলেও সমস্যা হয়ে আসছিলো। যেহেতু বাজারে নির্ধারিত স্থান আছে তাই তাদের সড়কের উপর থেকে সরে নির্ধারিত স্থানে গিয়ে বাজার বসানোর নির্দিষ দেয়া হয়েছে। জনদূর্ভোগ কমাতে এ ধরনের অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।
প্রসঙ্গ যে স্থানটিতে নিয়মনীতি হীন ভাবে বাজার বসানো হয়েছিলো সেখানে আঞ্চলিক মহা সড়কের চার রাস্তার মোড় এবং সেই সাথে সেখানে  মৈনট থেকে ঢাকাগামী বাস স্ট্যান্ড রয়েছে। প্রতিদিন সকালে মৈনটঘাটে মাছ কিনতে বিভিন্ন এলাকা থেকে পাইকার ও খুচরা ক্রেতা বিক্রেতারা আসে। চলাচল করে ঢাকাসহ বিভিন্ন অঞ্চল থেকে আসা পন্যবাহী ট্রাক। বাজার বসার কারনে সকালে এই সড়কের উপর জটলা সৃষ্টি হয়।
সড়কের উপর পথচারী ও ক্রেতারদের ভীড় হওয়ায় সড়ক দুর্ঘটনার আশংকাও বেড়েছিলো অনেকগুন। এছাড়াও বাজারের দোকান ব্যবসায়ীদেরও সমস্যা হচ্ছিলো সকালের মাছ বাজারের কারনে। মাছের পানি ও বর্জ্য পরে থাকায় পঁচা গন্ধ ছড়াতো দিনভর।
এতে পথচারী সহ দোকান ব্যবসায়ীদের স্বাস্থ্য ঝুঁকিও বেড়েছিলো দ্বীগুন।
জানাযায় এর আগে একাধিকবার নির্দেষ দেয়া হলেও সড়কের উপর থেকে বাজারটি সরানো হয় নি।
উপজেলা প্রশাসনের এমন কাজকে স্বাগত জানিয়েছে এলাকাবাসী সহ  পথচারী ও পরিবহন কর্মকর্তারা।

আপনি আরও পড়তে পারেন