চাঁদপুরে গৌরাঙ্গ হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন

চাঁদপুরের কচুয়া উপজেলার পলাশপুরে জমি নিয়ে বিরোধে গৌরাঙ্গ দেবনাথ (৬০) নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে জীবন দেবনাথ (৪৩) ও হারাধন দেবনাথকে (৩৮) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছনে আদালত।

একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে চাঁদপুর জেলা ও দায়রা জজ এসএম জিয়াউর রহমান এই রায় দেন।

হত্যার শিকার গৌরাঙ্গ দেবনাথ কচুয়া উপজেলার পলাশপুর গ্রামের দেবনাথ বাড়ির বাসিন্দা। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত জীবন দেবনাথ ও হারাধন দেবনাথ একই বাড়ির জগদীশ দেবনাথের ছেলে।

জানা যায়, ২০১৪ সালের ৭ আগস্ট দুপুর দেড়টার দিকে দেবনাথ বাড়িতে জীবন দেবনাথ, হারাধন দেবনাথসহ তাদের পরিবারের লোকজন চলাচলের রাস্তায় বেড়া দিতে যায়। এ সময় হত্যার শিকার গৌরাঙ্গ দেবনাথ, সংকর দেবনাথ ও জোসনা বাধা দিতে গেলে তাদের সঙ্গে তর্কবিতর্ক হয়।

একপর্যায়ে প্রতিপক্ষ জীবন দেবনাথ ও হারাধন দেবনাথ তাদের হাতে থাকা লোহার শাবল ও বাঁশের লাঠি দিয়ে গৌরাঙ্গ দেবনাথসহ ৩ জনকে আক্রমণ করে। তিনজনই গুরুতর আহত হন। এর মধ্যে মাথায় আঘাতপ্রাপ্ত ও রক্তাক্ত জখম হন গৌরাঙ্গ দেবনাথ।

তাকে কচুয়া স্বাস্থ্য কমপ্লেক্স প্রাথমিক চিকিৎসা দিয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার অবস্থা আশঙ্কাজনক দেখে চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। ঢাকায় নিয়ে যাওয়ার পথে রাত ৮টার দিকে তিনি মারা যান।

 

 

আপনি আরও পড়তে পারেন