জায়েদ খান রান্নাঘরে কেন?

গ্রামের রান্নাঘর। মাটির চুলা। তার সামনে বসে আছেন এক যুবক। পরনে গেঞ্জি ও লুঙ্গি। গলায় ঝোলানো গামছা। চাহনিতে সরলতা। ভালোভাবে খেয়াল করলে বোঝা যায়, ইনি আসলে জায়েদ খান। ঢাকাই সিনেমার নায়ক ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক।

কিন্তু তার এই অবস্থা কেন? কেনই বা রান্নাঘরে জায়েদ খান? জানা গেছে, নতুন একটি সিনেমার জন্যই তার এই প্রচেষ্টা। সিনেমাটির নাম ‘সোনার চর’। গাজীপুরের হোতাপাড়ায় হচ্ছে এর দৃশ্যায়ন।

নিজের ফেসবুক অ্যাকাউন্টে রোববার (৩ অক্টোবর) রান্নাঘরে তোলা ছবিটি শেয়ার করেন জায়েদ খান। সেখানে কেবল তিনি নন, রয়েছেন চিত্রনায়িকা মৌসুমীও। এছাড়া সিনেমায় তার নায়িকা চরিত্রে অভিনয় করা নবাগতা স্নিগ্ধাকেও দেখা গেল ছবিটিতে।

এই ছবির কমেন্ট বক্সেই অনুসারীরা জায়েদের দিকে ছুঁড়ে দিচ্ছেন একটি প্রশ্ন। তা হলো- এত নারী থাকতে তিনি কেন রান্নাঘরে? যদিও এ প্রশ্নের জবাব দেননি তিনি। তবে অন্য অনেকেই তার ব্যতিক্রম এই রূপের প্রশংসা করেছেন। সিনেমাটির জন্য শুভকামনাও জানিয়েছেন কেউ কেউ।

উল্লেখ্য, ২০০৮ সালে ‘ভালোবাসা ভালোবাসা’ সিনেমার মাধ্যমে রূপালি পর্দায় আত্মপ্রকাশ করেন জায়েদ খান। এ পর্যন্ত তাকে প্রায় দেড় ডজন সিনেমায় দেখা গেছে। সর্বশেষ ২০১৭ সালে ‘অন্তর জ্বালা’ সিনেমায় কাজ করে আলোচিত হয়েছিলেন এ নায়ক।

সিনেমায় অভিনয়ের পাশাপাশি জায়েদ খান বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির একজন নেতা। তিনি দুই মেয়াদে এই সমিতির সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

 

 

আপনি আরও পড়তে পারেন