কিংসলেকে খুঁজছেন মালদ্বীপের প্রবাসীরা

বাংলাদেশ দলের অনুশীলনে মালের প্রবাসীরা জড়ো হন। ম্যাচের দিন স্টেডিয়াম নিরাপত্তা ও নানা কারণে খেলোয়াড়দের কাছাকাছি যাওয়া যায় না। অনুশীলনে ছবি তোলার, কথা বলার কিছুটা সুযোগ থাকে। অনেক প্রবাসী নিজ জেলার ফুটবলারদের খুঁজে বেড়ান। প্রবাসীরা নিজেদের মধ্যে ফুটবল নিয়ে আলাপ-আলোচনা। প্রবাসীদের ফুটবল নিয়ে এখন আলোচনায় উঠে আসেন নাইজেরিয়ান থেকে বাংলাদেশি হওয়া ফুটবলার এলিটা কিংসলেও।

এক মাস আগে বসুন্ধরা কিংসের হয়ে মালদ্বীপ এসেছিলেন কিংসলে। তখন কিংসলেকে অনুশীলনে দেখেছিলেন মালের প্রবাসীরা। এবার জাতীয় ফুটবল দলের সঙ্গে এলিটাকে খুজছেন অনেক প্রবাসীই। হবিগঞ্জের তরুণ মোখলেস মিয়া এলিটাকে না পেয়ে হতাশা প্রকাশ করলেন, ‘পত্রিকায় পড়েছিলাম এলিটা জাতীয় দলে অনুশীলন করছে। মালদ্বীপে আসল না এজন্য খারাপ লাগছে’।

তার সঙ্গে দাঁড়ানো কিশোরগঞ্জের আহমেদ আরো একটু হতাশ হলেন, ‘কিছু দিন আগে বসুন্ধরা কিংসের সঙ্গে এসেছিল এলিটা। দলের সঙ্গে অনুশীলন করলেও খেলতে পারেনি। এবার জাতীয় দলের সঙ্গে দেশে অনুশীলন করলেও মালদ্বীপে আসতেই পারল না।’

সাংবাদিকদের দেখলে অথবা পরিচয় জানলে অনেক প্রবাসীর প্রথম প্রশ্ন, ‘ভাই এলিটা কিংসলে আসল না কেন? সমস্যা কী?’। সাংবাদিকরা ফিফা-এএফসি’র অনুমতিপত্রের জটিল উত্তর দিলেও এতে অবশ্য প্রবাসীদের মন খুব সন্তুষ্ট হয় না। তাদের সরল মনের সরল বক্তব্য, ‘বাংলাদেশের জন্য তার এত ত্যাগ । বাংলাদেশের জার্সি পড়ে তার খেলা দেখার জন্য আমরাও অপেক্ষায় ছিলাম।’ তাদের অপেক্ষার প্রহর আর কত দিন থাকে সেটাই দেখার বিষয়। তবে কিংসলে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক অঙ্গনে না খেলতে পারলেও দেশ এবং দেশের বাইরে বাংলাদেশি ফুটবলপ্রেমীদের মন জয় করেছেন সেটা বলাই যায়।

 

আপনি আরও পড়তে পারেন