রূপগঞ্জে পোশাক শ্রমিককে নির্যাতন, গ্রেফতার ১

রূপগঞ্জে পোশাক শ্রমিককে নির্যাতন, গ্রেফতার ১

নজরুল ইসলাম লিখন, রূপগঞ্জ ঃ

 

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দোকানদারে পাওনা সাড়ে ৭ হাজার টাকা সময়মত পরিশোধ করতে না পারায় মতিউর রহমান(২৬) নামে এক পোশাক শ্রমিককে দোকান মালিক শিকলে বেধে নির্যাতন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। রাষ্ট্রীয় পরিসেবা ৯৯৯ এ ফোন করলে পুলিশ ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে। বুধবার রাতে উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের ঢহরগাও এলাকায় ঘটে এ ঘটনা।

নির্যাতনের শিকার পোশাক শ্রমিকের বরাত দিয়ে রূপগঞ্জ থানার এসআই আব্দুস সোবহান জানান, বগুড়ার নন্দীগ্রাম থানাধীন বিজরুল এলাকার আমজাদ ছাকিদারের ছেলে মতিউর রহমান ঢহরগাও এলাকার ফকির ফ্যাশান নামক পোশাক কারখানার ৫ বছরে ধরে চাকুরি করেন। সেখানে সে আনোয়ার ষ্টাের নামক এক দোকান থেকে বিভিন্ন সময় মালামাল কেনাকাটা করতো। একপর্যায়ে তার কাছে সাড়ে ৭ হাজার টাকা পাওনা হয় দোকানদার আড়াইহাজার থানাধীন বালিয়াপাড়া এলাকার নুর মোহাম্মদের ছেলে আনোয়ার।

 

 

এদিকে মতিউর তার মায়ের অসুস্থ্যতার কারনে সময়মত পাওনা টাকা পরিশোধ করতে না পারায় ক্ষিপ্ত হয়ে বুধবার দুপুরে তাকে ধরে এনে দোকানের সাটারে সাথে শিকল দিয়ে বেধে রাখে ও নির্যাতন করে আনোয়ার। মতিউর কৌশলে ৯৯৯ এ ফোন করে পুলিশের কাছে ঘটনাটি জানায়।পরে পুলিশ সন্ধ্যারদিকে ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে। এঘটনায় রাতেই দোকান মালিক আনোয়ার হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ।এব্যাপারে রূপগঞ্জ থানার ওসি( তদন্ত) হুমায়ুন কবির মোল্লা বলেন, এ ঘটনায় রূপগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্ত দোকান মালিককে গ্রেফতার করা হয়েছে।

 

আপনি আরও পড়তে পারেন