ঠাকুরগাঁওয়ে বীজআলু চাষিদের প্রশিক্ষণ কর্মশালা

ঠাকুরগাঁওয়ে বীজআলু চাষিদের প্রশিক্ষণ কর্মশালা
ঠাকুরগাঁও থেকে মাহমুদ আহসান হাবিব  ॥
 “মুজিববর্ষে বিএডিসি,কৃষক সেবায় দিবানিশি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে বীজআলু উৎপাদন, সংগ্রহ, সংরক্ষন ও বালাই ব্যবস্থাপনা শীর্ষক চাষি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
উপপরিচালক (টিসি) বিএডিসি হিমাগার ঠাকুরগাঁওয়ের আয়োজনে এবং মানসম্পন্ন বীজ আলু সংরক্ষণ ও কৃষক পর্যায়ে বিতরণ প্রকল্পের অর্থায়নে  রোববার ঠাকুরগাঁও বিএডিসি’র প্রশিক্ষণ কেন্দ্রে দুই দিন ব্যপি এ প্রশিক্ষণের সমাপ্তি হয়েছে।
প্রশিক্ষণে প্রধান অতিথি এবং প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত মহাব্যবস্থাপক (সিডিপি ক্রপস) বিএডিসি ঢাকা মো: রাজেন আলী মন্ডল। অন্যান্য প্রশিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন প্রজনন বীজউৎপাদন খামার দেবীগঞ্জ পঞ্চগড়ের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মহিউদ্দিন, উপপরিচালক (টিসি) বিএডিসি হিমাগার ঠাকুরগাঁও উৎপল কুমার সাহা,কৃষি সম্প্রসারন অধিদপ্তর ঠাকুরগাঁওয়ের উপপরিচালক আবু হোসেন, উপ সহকারী পরিচালক বিএডিসি হিমাগার ঠাকুরগাঁওয়ের মো: মাইদুল ইসলাম সহ আরো অনেকে।
প্রশিক্ষণে জেলার বিভিন্ন এলাকার ৩০ জন চাষী অংশগ্রহণ করে এবং তাদের রোগ ও জীবানুমুক্ত বীজআলু উৎপাদন, সংগ্রহ, সংরক্ষন এছাড়াও বালাই ব্যবস্থাপনার নানা বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

আপনি আরও পড়তে পারেন