বগুড়ার ধুনটে সরকারি চাল পাচারকালে আটক ১ : আ’লীগ চেয়ারম্যানের ভাই সহ মামলা

বগুড়ার ধুনটে সরকারি চাল পাচারকালে আটক ১ : আ’লীগ চেয়ারম্যানের ভাই সহ মামলা
খোকন মাহমুদ, বগুড়া প্রতিনিধি:
বগুড়ার ধুনট উপজেলায় সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির চাল কালোবাজারে বিক্রির সময় ৩ হাজার ১৯০ কেজি চাল সহ শাহ আলম (৩৫) নামে এক ট্রাক চালককে গ্রেফতার করেছে পুলিশ।
বুধবার (২৭ অক্টোবর) ভোর ৫টার দিকে ধুনট উপজেলার কান্তনগর বাজার এলাকা থেকে ট্রাক ভর্তি সরকারি চালসহ ওই চালককে আটক করা হয়।
আটককৃত শাহ আলম কাজিপুর উপজেলার পারুলকান্দি গ্রামের বিষা প্রমানিকের ছেলে।
এ  ঘটনায় বুধবার বিকেলে আটককৃত ট্রাক চালক সহ কালেরপাড়া ইউনিয়নের আওয়ামীলীগের বর্তমান চেয়ারম্যান হারেজ উদ্দিন আকন্দের ছোট ভাই ডিলার আমিনুল ইসলাম ঠান্ডু সহ ৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৩/৪ জনের বিরুদ্ধে ধুনট থানা পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। ডিলার আমিনুল ইসলাম ঠান্ডু ঈশ্বরঘাট গ্রামের জালাল উদ্দিন আকন্দের ছেলে  ।
মামলাসূত্রে জানা গেছে, মঙ্গলবার ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের কান্তনগর বাজারে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় দুস্থদের মাঝে ভিডিজির চাল বিতরণ করার কথা ছিল।
কিন্তু সেই চাল দুস্থদের মাঝে বিতরণ না করেই কালেরপাড়া ইউপি চেয়ারম্যান হারেজ আকন্দের ভাই সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার আমিনুল ইসলাম ঠান্ডু তার লোকজনকে দিয়ে বুধবার ভোর ৪টার দিকে কান্তনগর বাজার থেকে ট্রাকে লোড করে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল।
এই সময় স্থানীয় লোকজন বিষয়টি টের পেয়ে সরকারি জরুরী সেবা ৯৯৯ নম্বরে ফোন করে প্রশাসনকে অবহিত করে।
পরবর্তীতে ধুনট থানা পুলিশ তাৎক্ষনিক অভিযান চালিয়ে সরকারি চাল ভর্তি ট্রাক (ঢাকা মেট্রো ন ১৭-৫৫১০) সহ চালককে আটক করলেও অন্যরা পালিয়ে যায়।
এব্যাপারে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, দীর্ঘদিন ধরে এই চক্রটি সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির চাল কালোবাজারে বিক্রি করে আসছিল।
সংবাদ পেয়ে ৩ হাজার ১৯০ কেজি চাল (৬৫ বস্তা) সহ ট্রাকটি জব্দ করা হয়।
এই ঘটনায় জড়িত ৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৩/৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন