জ্বালানি তেল এর মূল্য বৃদ্ধির প্রতিবাদে সুনামগঞ্জে পরিবহন ধর্মঘট চলছে, জনগণের ভোগান্তি

জ্বালানি তেল এর মূল্য বৃদ্ধির প্রতিবাদে সুনামগঞ্জে পরিবহন ধর্মঘট চলছে, জনগণের ভোগান্তি

হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ

জ্বালানী তেল এর মূল্য বৃদ্ধির প্রতিবাদে পরিবহন মালিক -শ্রমিক সংঘটন এর ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট সুনামগঞ্জে চলছে। ছোট ছোট গাড়ীর ভাড়া আকাশচুম্বী। যার ফলে ভোগান্তির শিকার হয়ে পড়েছেন জনসাধারণ।
জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে পরিবহন মালিক- শ্রমিক সংগঠন এর ডাকা আজ ৫ ই নভেম্বর রোজ শুক্রবার সকাল ৬ টা থেকে শুরু হওয়া অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট  সারা দেশের ন্যায় সুনামগঞ্জে চলছে। সুনামগঞ্জ জেলা সদর সহ উপজেলা সদর স্ট্যান্ড গুলো থেকে কোনো বাস-মিনিবাস এমনকি ট্রাক-কাভার্টভ্যান ও লরি জাতীয় যানবাহন কোথাও ছেড়ে যায়নি। তবে আভ্যন্তরীন রোড গুলোতে ছোট ছোট যানবাহন চলাচল করছে। তাও ভাড়া আকাশচুম্বী। জরুরী প্রয়োজনে এক স্থান থেকে অন্য জায়গায় যাতায়াত করতে গিয়ে যাত্রী সাধারণকে ২০ টাকার ভাড়ায় ১০০ টাকা গুনতে হচ্ছে। পণ্যবাহী যানবাহন চলাচল না করার ফলে হাট-বাজারে কাঁচামাল জাতীয় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য বৃদ্ধি পেয়েছে। যার ফলে জনসাধারণ নানামুখী সমস্যার সম্মুখীন হয়ে পড়েছেন।
এ ব্যাপারে একাধিক ব্যক্তি তাদের অভিপ্রায় ব্যক্ত করতে গিয়ে বলেন, আজ পরিবহন ধর্মঘট চলছে জানা ছিলনা বাড়ী থেকে বেরিয়ে বিপদে পড়েছি। ১০ টাকার ভাড়ার রাস্তায় ৫০ টাকা দিয়ে যাতায়াত করতে হচ্ছে। সবজি বাজারে ধর্মঘট এর প্রভাব পড়েছে। গতকালও যে সবজি ৪০ টাকায় ক্রয় করেছি আজ এই সবজি ৪৫/৫০ টাকায় ক্রয় করতে হচ্ছে। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য সরকারের প্রতি জোর দাবী জানাচ্ছি।
বাস/মিনিবাস সমিতি জগন্নাথপুর শাখার সভাপতি মোঃ গোলাম রব্বানী  বলেন, সরকার হঠাৎ ডিজেলের দাম বৃদ্ধি করেছেন। এর আগে গ্যাসের দাম বৃদ্ধি করা হয়েছে। তেলের মূল্য বৃদ্ধি করায় গাড়ীপ্রতি খরচ বৃদ্ধি পেয়েছে। লোকসান দিয়েতো আর বাস চালানো যায় না। তাই ফেডারেশন ধর্মঘট ডেকেছে। তেলের মূল্য বৃদ্ধিতে সাধারণ মানুষ যেমন ক্ষতিগ্রস্ত হবেন, ঠিক তেমনি পরিবহন খাতও ক্ষতিগ্রস্ত। লোকসান দিয়েতো বাস চালানো যায়না।

 

আপনি আরও পড়তে পারেন