রাণীনগরের আটটি ইউনিয়ন পরিষদ রাত পোহালেই নির্বাচন সকল প্রস্তুতি সম্পন্ন

রাণীনগরের আটটি ইউনিয়ন পরিষদ রাত পোহালেই নির্বাচন সকল প্রস্তুতি সম্পন্ন

বিকাশ চন্দ্র প্রাং, নওগাঁ প্রতিনিধি:

দ্বিতীয় ধাপে আগামীকাল বৃহস্পতিবার নওগাঁর রাণীনগর উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪৮ জন এবং সাধারন সদস্য ও সংরক্ষিত সদস্য পদে ৩৫৩জন প্রার্থী অংশগ্রহণ করছেন। ইতিমধ্যেই নির্বাচন কমিশন সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন।

অপরদিকে উপজেলার প্রতিটি অলিগলি নির্বাচনের পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে। প্রতিটি এলাকায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। ভোট গ্রহণের শুরু থেকে ফলাফল ঘোষনা পর্যন্ত যেন এমন পরিবেশ বলবৎ থাকে এবং নির্বাচন পরবর্তি সময়ে যেন কোন সহিংসতার ঘটনা না ঘটে সেদিকে আইনশৃঙ্খলা বাহিনীর সুদৃষ্টি কামনা করেছেন সাধারন ভোটাররা।

উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে ৭টি ইউনিয়নের ৬৫টি কেন্দ্রে ব্যালটের মাধ্যমে ও ২নং কাশিমপুর ইউনিয়নের ৯টি কেন্দ্রে ইলেকট্রিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ৭৪টি কেন্দ্রের মধ্যে ৪৩টি কেন্দ্রই অতি গুরুত্বপূর্ন বলে চিহ্নিত করা হয়েছে। এই সব অতিগুরুত্বপূর্ন কেন্দ্রগুলোতে প্রশাসনের কঠোর নজরদারী রাখা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। মঙ্গলবার দিবাগত রাত ১২টা থেকে নির্বাচনের সকল প্রকারের প্রচারনার কাজ বন্ধ হয়েছে। উপজেলার মোট ভোটার হচ্ছে ১লাখ ৫১হাজার ৭শত ৩৪জন। এর মধ্যে ৭৬হাজার ২শত ৭জন পুরুষ ও ৭৫হাজার ৫শত ২৭জন মহিলা ভোটার। ইতিমধ্যেই প্রতিটি কেন্দ্রে নির্বাচনের সকল সরঞ্জাম পাঠানো হয়েছে। শুধুমাত্র ব্যালট পেপার নির্বাচনের দিন সকালে কেন্দ্রগুলোতে পৌছানো হবে। নিয়োগ দেওয়া হয়েছে ভোট গ্রহণের সঙ্গে যুক্ত সকল কর্মকর্তাদের।

উপজেলা নির্বাচন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) রেজাউল ইসলাম জানান, ছোট-ছোট দু-একটি ঘটনা ছাড়া উপজেলায় এখন পর্যন্ত বড় ধরনের নির্বাচনী কোন সহিংতার ঘটনা ঘটেনি। তাই উৎসবমুখর ও শান্তিপূর্ন পরিবেশে একটি সুষ্ঠ, সুন্দর ও নিরপেক্ষ ভোটগ্রহণের উদ্দ্যেশ্যে ইতিমধ্যেই আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। আমি আশাবাদি আগামীকাল একটি অংশগ্রহণমূলক ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণের সময় কোন বিশৃঙ্খলা সৃষ্টিকারীকে ছাড় দেওয়া হবে না। ভোটের দিন ৪জন নির্বাহী ও ২জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে থাকবেন। ভোটারদের নিজ নিজ ভোট কেন্দ্রে গিয়ে নির্ভয়ে ভোট দেওয়ার আহ্বান জানান এই কর্মকর্তা।

থানার অফিসার ইনচার্জ শাহিন আকন্দ বলেন, একটি শান্তিপূর্ন ও উৎসবমূখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শান্তিপূর্ন পরিবেশে ভোটারদের ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার লক্ষ্যে ভোটের মাঠে পুলিশ ও আনছার বাহিনীর পাশাপাশি বিজিবির স্টাইকিং ফোর্স এবং র‌্যাব সদস্যরা অবস্থান করবেন। তাই আশা করা যাচ্ছে উপজেলায় কোন বড়ধরনের সহিংসতা ছাড়াই শান্তিপূর্ন ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হবে।

আপনি আরও পড়তে পারেন