দোহারে পদ্মানদীর বাঁধ পরিদর্শন করেন সালমান এফ রহমান

দোহারে পদ্মানদীর বাঁধ পরিদর্শন করেন সালমান এফ রহমান

সাইফুল ইসলাম,

ঢাকা -১ আসনের (দোহার-নবাবগঞ্জ) সাংসদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি বুধবার ঢাকার দোহার উপজেলায় পদ্মা নদীর বাঁধ ও পদ্মায় ড্রেজিং এর বিষয় নিয়ে পরিদর্শন করেছেন।

সকাল ৯টা থেকে ১ টা পর্যন্ত তিনি দোহারের নারিশা ইউনিয়নের পদ্মানদীতে ড্রেজিং প্রকল্প বিভিন্ন স্থানে ঘুরে দেখেন। সালমান এফ রহমানের নির্বাচনী ইশতেহারের মধ্যে অন্যতম ছিলেন দোহারকে পদ্মার ভাঙ্গনের হাত থেকে রক্ষা করা। তিনি সেই নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের জন্য বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত দোহারের পদ্মানদীর বিভিন্ন স্থানের ঘুরে দেখেন।

পদ্মানদী ঘুরে এসে তিনি সাংবাদিকদের জানান, দোহারের সব থেকে বড় সমস্যা হল নদীভাঙ্গন আর আমি নির্বাচন করার আগেই কথা দিয়েছিলাম নদী ভাঙ্গার সমস্যা সমাধান করবো। আমি এ বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে গিয়েছিলাম তিনি তখন আমাকে এই প্রকল্পটি দিয়ে দেন। আমরা এই প্রকল্প বাস্তবায়ন করতে গিয়ে দেখি নদীর পথ পরিবর্তন হয় গিয়েছে। সে জন্য আমরা আবার পুনরায় স্টাডি করে ঠিক করি কোথা থেকে ড্রেজিং করা হবে কোথায় প্রটেকশন দেওয়া হবে। এই নতুন প্রকল্পের মধ্যেমে আমরা পুরো দোহারকে রক্ষা করতে পারবো নদী ভাঙ্গনের হাত থেকে ইনশাআল্লাহ। এ জন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।

তিনি আরো বলেন, আমরা দোহারে মৈনটঘাটকে অর্থনৈতিক অঞ্চল হিসেবে গড়ে তুলবো। আমরা নদী ভাঙ্গনের জন্য সেখানে কাজ করতে পারতেছি না। তবে নদী ভাঙ্গার কাজ শেষ হলেই আমরা সেখানে অর্থনৈতিক অঞ্চলের কাজ ধরবো যেটা মুলত পর্যটকদের আকৃষ্ট করার জন্যই তৈরি করা হবে।

এই সময় তার সাথে আরো উপস্থিত ছিলেন সেনাবাহিনীর বিগ্রেডিয়ার জেনারেল জাকারিয়া, সিনিয়র সহকারী পুলিশ সুপার জহিরুল ইসলাম, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন, দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদ, সহকারী কমিশনার ভূমি মোঃ ফজলে রাব্বি, দোহার থানা ইনচার্জ মোস্তফা কামাল, নবাবগঞ্জ থানা ইনচার্জ সিরাজুল ইসলাম, দোহার থানা তদন্ত ওসি কামরুজ্জামান,নারিশা ইউনিয়নের চেয়ারম্যান সালাউদ্দিন দারানী,ঢাকা জেলা দক্ষিণ ছাত্রলীগের সভাপতি গিয়াসউদ্দিন সোহাগ প্রমুখ।

 

 

আপনি আরও পড়তে পারেন