সোনারগাঁয়ে পলিথিন কারখানায় ভ্রাম্যমান আদালত।

সোনারগাঁয়ে পলিথিন কারখানায় ভ্রাম্যমান আদালত।
ইয়াকুব হোসেন সোনারগাঁওঃ
নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়নের কোরবানপুর এলাকায় গতকাল ‘সাফায়েত উল্লাহ এন্টারপ্রাইজ’ নামের একটি অবৈধ পলিথিন উৎপাদনের জন্য ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
রোববার র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর, নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের কর্মকর্তাদের সমন্বয়ে একটি টিম উক্ত অভিযান চালায়।
উক্ত অভিযানে কারখানায় উৎপাদিত ৭৫০ কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন জব্দ করা হয়।ভ্রাম্যমান আদালত অভিযানে কারখানার অবৈধ  বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়।
কারখানাটির মালিক মোঃ রাসেলকে গত ৮ ই জুলাই কারখানাটি হতে অবৈধ ৮০০ কেজি পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয় এবং ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।পুনরায়  গত ৩০ আগস্ট র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আকতারুজ্জামানের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করে কারখানাটি সীলগালা করে বন্ধ করা হয়েছিল।কিন্তু কারখানার মালিক মোবাইল কোর্টের সীলগালা না মেনে পুনরায় অবৈধ পলিথিন কারখানা চালু করেছে।
র‍্যাবের নির্বাহি ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম বলেন,এই অবৈধ পলিথিন কারখানা যদি আমরা পুনরায় খোলা দেখি তাহলে আইন অনুযায়ী পরবর্তী কঠোর ভাবে পদক্ষেপ  নেওয়া হবে।
গতকাল রবিবার বিকালে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালায়, উক্ত অভিযানে নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক শেখ মুজাহীদ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন