ঘাটাইলে শিশুসহ শিশু অপহরণকারী আটক

সৈয়দ মিঠুন ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি: ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি:
টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার কুশারয়িা এলাকায় সাথী (২২) নামে এক শিশু অপহরণকারিকে আটক করেছে স্থানীয়রা। পরে অভিযোগের ভিত্তিতে রাত সাড়ে ৮ টার দিকে দেড় বছরের শিশু মো. কাইয়ুমসহ অপহরণকারিকে উদ্ধার করে র‌্যাব—১২। আজ রোববার (১২ ডিসেম্বর) সন্ধায় এ ঘটনা ঘটে। অপহরণ হওয়া ওই শিশুর বাড়ি টাঙ্গাইল সদর উপজেলার ব্যাপারিপাড়া এলাকায়। অভিযুক্ত সাথীর বাড়ি ভূয়াপুর উপজেলার গোপিনদাসী গ্রামে। সে ওই গ্রামের মানিক মিয়ার মেয়ে।
এলকাবাসি ও স্থানীয় সন্ধানপুর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম জানান, রোববার সকাল থেকেই কুশারিয়া গ্রামের বিভিন্ন স্থানে বাচ্চা নিয়ে ঘুরাফেরা করতে দেখে অপহরণকারি সাথীকে। বাচ্চাটিকে পালতে দিবেন এবং নেওয়ার জন্য অনেককে অনুরোধ করেন তিনি। তার এ কথায় কেউ সারা না দিলে দুপুর ১২ টার দিকে সাথী মুনছুর আলীর বাড়ি যায়। নি:সন্তান মুনছুরকে অনুরোধ করলে তিনি ওই শিশু মেয়েকে পালতে নিতে রাজি হন। মুনছুর খেয়াল করেন বাচ্চাটি ওই নারীর কোলে কোনোভাবেই থাকতে চাচ্ছেনা, কান্নাকাটি করতে থাকে। বিষয়টি তার সন্দেহ হলে বাচ্চাসহ ওই নারীকে চেয়ারম্যানের কাছে নিয়ে আসেন। পরে চেয়ারম্যানের জেরার মুখে বাচ্চা অপহরণ করে নিয়ে আসার কথা স্বীকার করেন সাথী। বিষয়টি জানাজানি হলে পরে সন্ধ্যা সাড়ে ৮ টার দিকে র‌্যাব এসে বাচ্চাসহ সাথীকে উদ্ধার করে।
টাঙ্গাইল র‌্যাব—১২ এর কোম্পানি কমান্ডার লে.কমান্ডার আব্দুল্লাহ আল মামুন বলেন, শরিবার সকালে শিশু নিখেঁাজ বিষয়ে টাঙ্গাইল সদর মডেল থানায় একটি সাধারণ ডাইরি করেন শিশু মো.কাইয়ুম এর বাবা মো. সেলিম মিয়া। সেই ডাইরি আমলে নিয়ে তথ্য প্রযুক্তি ব্যবহার করে সাথীর লোকেশন শনান্ত করার চেষ্টা করে র‌্যাব। বারবার সাথী তার স্থান পরিবর্তন করতে থাকে। আমরা বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করি। একটা সময় সাথী পতিতাবৃত্তির সঙ্গে জরিত ছিল। শিশুটিকে তার বাবা মার কাছে হস্তান্তর করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন