রূপগঞ্জে গায়ে হলুদের গাড়িতে ডাকাতি, হামলায় আহত-৫

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে গায়ে হলুদের গাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাত দল গাড়িতে থাকা লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ও মোবাইল সেট লুটে নিয়েছে। প্রতিবাদ করায় ডাকাতদের হামলায় ৫ জন আহত হয়েছেন। গত বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) রাত ৯টার দিকে উপজেলার ছনপাড়া-ভোলাব মানিক সড়কে ঘটে এ ডাকাতির ঘটনা।
আহতরা হলেন, ভোলাব ইউনিয়নের চারিতালুক এলাকার ইসমাইল হোসেন, হাবিবুর রহমান, খাইরুল কবির, হাসেম মিয়া ও ইমরান হোসেন।
আহত খাইরুল কবির জানান, তার ভাই তাজুল মিয়ার শুক্রবার বিয়ের আয়োজন করা হয়। বিয়ে করছেন পার্শবর্তী আড়াইহাজার উপজেলার বান্টি এলাকায়। বৃহস্পতিবার রাতে একটি প্রাইভেটকার ও দুটি মটরসাইকেল যোগে বান্টি এলাকার কনের বাড়ি থেকে গায়ে হলুদ দিয়ে নিজ বাড়ি চারিতালুক এলাকায় ফিরছিলেন তারা। রাত ৯টার দিকে ছনপাড়া-ভোলাব মানিক সড়কে বটতলা এলাকায় পৌছাবামাত্র ১২ থেকে ১৫ জনের ডাকাতদল ধারালো ছেনি, চাইনিজ কুড়ালসহ ধারালো অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে গাছের গুঁড়ি ফেলে গায়ে হলুদের প্রাইভেটকার ও মটরসাইকেল গতিরোধ করে। পরে দুই জনকে হাত-পা বেধে ফেলে সড়কের এক পাশে ফেলে রাখে। এসময় গায়ে হলুদের গাড়িতে থাকা লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে চারটি মোবাইল সেট  ও নগদ প্রায় ২০ হাজার টাকা লুটে নেয়। প্রতিবাদ করায় ইসমাইল হোসেন, হাবিবুর রহমান, খাইরুল কবির, হাসেম মিয়া ও ইমরান হোসেন নামের ৫ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করা হয়। এসময় আহতদের আতœচিৎকারে ঘটনাস্থলের প¦ার্শবর্তী পুবেরগাঁও, গুতুলিয়া ও চারিতালুক এলাকার মানুষ ডাকাত ডাকাত বলে চিৎকার শুরু করে ঘটনাস্থলে এগিয়ে এলে ডাকাতদল কানিবিল দিয়ে দৌড়ে পালিয়ে যায়। আহতদের মধ্যে হাবিবুর রহমানের অবস্থা আশঙ্কা বলে জানা গেছে। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানা গেছে।
এলাকাবাসী অভিযোগ করে জানান, ছনপাড়া-ভোলাব মানিক সড়কে চারিতালুক বটতলা এলাকায় প্রতিদিন সন্ধ্যার পর বহিরাগতদের আনাগোনা দেখা যায়। এছাড়া একটি বেড়ার ঘরের আস্তানাও রয়েছে। সেখানেও প্রায় সময় রাতে ডাকাতদের আনাগোনা দেখা যায়।
এ বিষয়ে ভোলাব তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিজানুর রহমান বলেন, এ ধরনের ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পরিদর্শণ করেছেন। ইতি মধ্যে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে গুতুলিয়া এলাকার সজিব নামের এক জনকে আটক করা হয়েছে। ডাকাতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আপনি আরও পড়তে পারেন