কলকলিয়া ইউপি নির্বাচনে আনারস প্রতীকে চেয়ারম্যান প্রার্থী রফিক মিয়া এগিয়ে

কলকলিয়া ইউপি নির্বাচনে আনারস প্রতীকে চেয়ারম্যান প্রার্থী রফিক মিয়া এগিয়ে

হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ

আসন্ন ১ নং কলকলিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তমধ্যে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী আলহাজ্ব মোঃ রফিক মিয়া ভোটের মাঠে এগিয়ে রয়েছেন। তিনি অবিরাম গণসংযোগ চালিয়ে যাচ্ছেন এবং তাঁর সমর্থনে প্রতিনিয়ত উঠান বৈঠক অনুষ্ঠিত হচ্ছে।
আর মাত্র কয়েক দিন বাকী। চলতি ডিসেম্বর মাসের ২৬ তারিখ সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ এর নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে ১নং কলকলিয়া ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক এর প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগ এর যুগ্ম সাধারন সম্পাদক মোঃ আলাল হোসেন রানা, স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী স্বসজ্জন রাজনীতিবিদ, বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী যুক্তরাজ্য প্রবাসী আনারস প্রতীক এর প্রার্থী আলহাজ্ব মোঃ রফিক মিয়া ও জগন্নাথপুর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ আব্দুস সোবহান চশমা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তমধ্যে ১নং কলকলিয়া ইউনিয়ন পরিষদ এর সাবেক চেয়ারম্যান প্রয়াত আলহাজ্ব মোঃ তেরাব আলী সাহেবের সুযোগ্য উত্তরসূরী ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাষ্ট এর সাবেক দুই বারের চেয়ারম্যান, স্বজ্জন রাজনীতিবিদ, বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী যুক্তরাজ্য প্রবাসী  স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী আলহাজ্ব মোঃ রফিক মিয়া (আনারস প্রতীক) ভোটের মাঠে এগিয়ে রয়েছেন। তিনি প্রতিনিয়ত কর্মী -সমর্থকদের সাথে নিয়ে পাড়া-মহল্লায়, গ্রামে-গঞ্জে ও গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে  অবিরাম গণসংযোগ করে জনসাধারণের সাথে কোশল বিনিময় করার পাশাপাশি দোয়া,ভালবাসা আনারস প্রতীকে ভোট প্রার্থনা করছেন। এতে সারা দিয়ে জনসাধারণ ভোট বিপ্লবের মাধ্যমে তাকে বিজয়ী করার প্রত্যয় ব্যক্ত করছেন।  কলকলিয়া ইউনিয়নবাসী সহ বিভিন্ন অঞ্চলের মানুষের কাছে সৎ, চরিত্রবান ও দানশীল ব্যক্তি হিসাবে আলহাজ্ব মোঃ রফিক মিয়া অতি সুপরিচিত। তিনি ও তাঁর পরিবারের লোকজন বংশানুক্রমে মানব কল্যানে কাজ করে আসছেন। বিগত প্রায় ২৫/৩০ বছর ধরে সহায় সম্বলহীন হত-দরিদ্র মানুষকে বিভিন্ন ক্ষেত্রে আর্থিক সহায়তা প্রদান করার পাশাপাশি মানব কল্যানে সর্বোচ্চটুকু দেওয়ার চেষ্টা করছেন তিনি। শিক্ষা -সংস্কৃতি- ধর্মীয় প্রতিষ্ঠান সহ সর্বক্ষেত্রে সহযোগিতা করা তাঁহার নেশা। একজন বয়োজ্যেষ্ঠ ও দানশীল ব্যক্তি হিসাবে এই নির্বাচনে তিনি বিজয়ী হবেন বলে তাঁর কর্মী -সমর্থক ও ভোটার বৃন্দ শতভাগ আশাবাদী।
এ ব্যাপারে একান্ত আলাপকালে কলকলিয়া ইউনিয়ন এর পাঁচ শতাধিক ভোটার তাদের অভিপ্রায় ব্যক্ত করতে গিয়ে বলেন, আমাদের ইউনিয়নে চেয়ারম্যান পদে  তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তমধ্যে চেয়ারম্যান পদপ্রার্থী  আলহাজ্ব মোঃ রফিক মিয়া একজন বয়োজ্যেষ্ঠ, দানশীল ও ধার্মিক মানুষ,। তিনি তাঁর ব্যক্তিগত তহবিল থেকে দীর্ঘ দিন ধরে মসজিদ, মাদ্রাসা, স্কুল-কলেজ, যোগাযোগ ব্যবস্থা ও ভিন্ন ধর্মীয় উপাসনালয় সহ ধর্ম-বর্ণ দলমত নির্বিশেষে সহায় সম্বলহীন হতদরিদ্র মানুষকে আর্থিক অনুদান প্রদান সহ সার্বিক সহযোগিতা করে আসছেন। যা সর্বত্র প্রতিয়মান। তিনি চেয়ারম্যান পদে আসীন হলে ইউনিয়নবাসীর উন্নয়ন হবে। আমরা তাকে চেয়ারম্যান হিসাবে দেখতে চাই। এক প্রশ্নের জবাবে তারা আরো বলেন, কে কোন দল করি কিংবা দলীয় প্রতীক বড় কথা নয়, এটা স্থানীয় নির্বাচন। আমরা চাই ইউনিয়নবাসীর উন্নয়ন। দলমতের উর্ধ্বে থেকে ইউনিয়নবাসীর সার্বিক উন্নয়ন এর স্বার্থে  সৎযোগ্য, দানশীল বয়োজ্যেষ্ঠ ব্যক্তি চেয়ারম্যান পদপ্রার্থী আলহাজ্ব মোঃ রফিক মিয়াকে আনারস প্রতীকে ১৬ তারিখ ভোট দিয়ে জয়যুক্ত করার লক্ষে কাজ করছি। তাকে ভোট বিপ্লবের মাধ্যমে বিজয়ী করার জন্য ইউনিয়নবাসীর নিকট আকুল আবেদন জানাচ্ছি। আলহাজ্ব মোঃ রফিক মিয়া আনারস প্রতীকে বিপুল ভোটে বিজয়ী হবেন ইনশাল্লাহ।
এব্যাপারে একান্ত আলাপকালে চেয়ারম্যান পদপ্রার্থী আলহাজ্ব মোঃ রফিক মিয়া বলেন, সূদুর লন্ডনে থেকেও  দীর্ঘদিন ধরে দেশের মানুষের জন্য সেবা মূলক কাজ করে যাচ্ছি। সহায় সম্বলহীন হতদরিদ্র মানুষকে বিভিন্ন ক্ষেত্রে আর্থিক সহায়তা প্রদান করার পাশাপাশি শিক্ষা, সংস্কৃতি, ধর্মীয় প্রতিষ্ঠান ও যাতায়াত ব্যবস্থা সহ মানব কল্যানে সার্বিক সহযোগিতা করে আসছি। মা-মাটি ও মানুষের টানে বার বারবার দেশে ছুটে আসতাম। সবার সুখ-দুঃখ এর অংশীদার হওয়ার ভাগিদার হতে সর্বদাই প্রস্তুত। তাই প্রবাস জীবন বাদ দিয়ে ইউনিয়নবাসী সহ দেশের মানুষের জন্য কাজ করার লক্ষে স্থায়ীভাবে দেশে বসবাস করছি এবং আমার প্রাণপ্রিয় জন্মভূমি  ১নং কলকলিয়া  ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হয়েছি। আগামী ২৬ শে ডিসেম্বর আনারস প্রতীকে ভোট দিয়ে আমাকে বিজয়ী করে ইউনিয়নবাসীর উন্নয়নে সামিল করার জন্য সকলের নিকট আকুল আবেদন রাখছি। এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, লন্ডনের ব্যবসা বানিজ্য আমার পরিবারের লোকজন দেখা করবে। মানব সেবাই পরম ধর্ম। ইবাদত এর অংশ।ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের সেবাই আমার একান্ত লক্ষ্য। আমার বাবা প্রয়াত চেয়ারম্যান আলহাজ্ব মোঃ তেরাব আলী সাহেবে এই জনপদের জন্য কাজ করে গেছেন। আমি সহ আমাদের পরিবারের লোকজন মানব সেবায় কাজ করছি। মানুষের কল্যানে কাজ করা আমার নেশা। তাই নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েছি। যাতে আমাকে মানুষ অতি সহজে কাছে পায়। আশাবাদী জনসাধারণ আমাকে আনারস প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন। আমি মানুষের কল্যানে আমৃত্যু কাজ করে যাব।

আপনি আরও পড়তে পারেন