জগন্নাথপুরে চলছে কোভিড-১৯ টিকাদান কার্যক্রম, উপেক্ষিত স্বাস্থ্য বিধি

জগন্নাথপুরে চলছে কোভিড-১৯ টিকাদান কার্যক্রম, উপেক্ষিত স্বাস্থ্য বিধি
হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ
জগন্নাথপুর এর শাহজালাল মহাবিদ্যালয়ে ৮ টি শিক্ষা প্রতিষ্ঠান এর শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। টিকা প্রদানকারীরা মানছেন না স্বাস্থ্য বিধি।
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলাধীন শাহজালাল মহাবিদ্যালয় এর অফিসরুমে গতকাল ১৬ ই জানুয়ারী রোজ রবিবার সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা ৩০ মিনিট পর্যন্ত  উপজেলার শাহপরান মডেল হাইস্কুল, আটপাড়া উচ্চ বিদ্যালয় ও পাড়ারগাঁও আইডিয়াল স্কুল এন্ড কলেজ এর সর্বমোট ১৩ শত ১৪ জন শিক্ষার্থীকে কোভিড-১৯ টিকা প্রদান করা হয়েছে। একই ভেন্যুতে আজ ১৭ ই জানুয়ারী রোজ সোমবার সকাল ১০ ঘটিকা থেকে শুরু হওয়া এরালিয়া বাজার উচ্চ বিদ্যালয়, হযরত আবু বক্কর সিনিয়র দাখিল মাদ্রাসা, জগদীশপুর দাখিল মাদ্রাসা ও হাজী রঙ্গুম আলী আটপাড়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর শিক্ষার্থীদের ৩ টা ৩০ মিনিট পর্যন্ত কোভিড-১৯ টিকা প্রদান কার্যক্রম চলবে।এই টিকাদান কার্যক্রমে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স জোছনা রানী ছয় জন নার্স এর সমন্বয়ে শিক্ষার্থীদের টিকা প্রদান করছেন। কিন্তু শিক্ষার্থীরা মূখে মাস্ক পড়ে টিকা নিতে দেখা গেলেও টিকা প্রদানকারী নার্সরা সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে মূখে মাস্ক না পড়েই টিকাদান কার্যক্রম চালিয়ে যেথে দেখা গেছে। তুতনীতে মাস্ক ঝুলে থাকতে দেখা যায়।
এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষক ও শিক্ষার্থী তাদের অভিপ্রায় ব্যক্ত করতে গিয়ে বলেন, ঘরে -বাইরে, অফিস -আদালতে মাস্ক পড়া বাধ্যতা মূলক তাকলেও স্বাস্থ্যকর্মীরা তা মানছেনা। উনাদের চেয়ে সাধারণ মানুষ অনেক সচেতন। এ ব্যাপারে প্রশাসিনক ব্যবস্থা নেওয়া প্রয়োজন।
এদিকে এই টিকাদান কার্যক্রমে স্বেচ্ছায় সহযোগিতা করে যাচ্ছেন, শাহজালাল মহাবিদ্যালয় এর শারীরিক শিক্ষার প্রভাষক ঝুটন তালুকদার, অফিস সহকারী কম্পিউটার অপারেটর যাদব তালুকদার ও দপ্তরী মোঃ আব্দুর রউফ।

আপনি আরও পড়তে পারেন