ছাত্রীর সাথে ফোনালাপ ফাঁস; অভিযুক্ত শিক্ষককে সভাপতি থেকে অব্যাহতি

ছাত্রীর সাথে ফোনালাপ ফাঁস; অভিযুক্ত শিক্ষককে সভাপতি থেকে অব্যাহতি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কৃষি অনুষদের সভাপতি এইচএম আনিসুজ্জামানকে বিভাগীয় সভাপতি পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। বর্তমানে কৃষি বিভাগের ডিন মোঃ মোজাহার আলী সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মোরাদ হোসেন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কৃষি বিভাগের ডিন অধ্যাপক ড. মোঃ মোজাহার আলী-কে বিশ্ববিদ্যালয় আইন ২০০১ এর ২৫(৩) ধারা মোতাবেক কৃষি বিভাগের চেয়ারম্যান এর অতিরিক্ত দায়িত্ব অর্পণ করা হলো। তিনি বিভাগের বর্তমান চেয়ারম্যান এইচ এম আনিসুজ্জামান-এর স্থলাভিষিক্ত হবেন। এ আদেশ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে।

এবিষয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মোঃ মোরাদ হোসেন বলেন, “শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে ও সুষ্ঠু তদন্তের স্বার্থে বিভাগীয় প্রধান থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে।”

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২০ জানুয়ারি) কৃষি বিভাগের এক শিক্ষার্থীর সাথে এইচ এম আনিসুজ্জামানের ফোনালাপ ফাঁস হয়। সেখানে তিনি অশালীন ভাষায় কথাবার্তা বলেন। এরই প্রেক্ষিতে রবিবার (২৩ জানুয়ারি) বিভাগীয় প্রধানের অব্যাহতি চেয়ে প্রশাসন বরাবর অভিযোগপত্র জমা দেন বিভাগের শিক্ষার্থীরা।

অভিযোগপত্রে উল্লেখ করা হয়, বিগত কয়েক বছর যাবৎ বিভিন্ন একাডেমিক কার্যক্রমে উল্লেখযোগ্য ভাবে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস, পরীক্ষার নম্বরপত্র গড়মিল করা, উত্তরপত্রে নিজের ইচ্ছা মাফিক নাম্বার বসিয়ে দেওয়া, শিক্ষা সফরের অর্থনৈতিক অনুদান ও তার হিসাব নিকাশে অসচ্ছতা, ছাত্র-ছাত্রীদের ইচ্ছাকৃত ভাবে পরীক্ষায় ফেল করানোর হুমকি ও যৌন হয়রানির সাথে জড়িত এইচ এম আনিসুজ্জামান।

আপনি আরও পড়তে পারেন