রূপগঞ্জে ফুটপাতসহ অবৈধ স্থাপনা উচ্ছেদে উপজেলা প্রশাসনের অভিযান।

রূপগঞ্জে ফুটপাতসহ অবৈধ স্থাপনা উচ্ছেদে উপজেলা প্রশাসনের অভিযান।
রূপগঞ্জে ফুটপাতসহ অবৈধ স্থাপনা উচ্ছেদে উপজেলা প্রশাসন যৌথ অভিযান চালিয়ে প্রায় দেড় হাজার ভাসমান দোকানপাট উচ্ছেদ করেছেন।
এই যৌথ অভিযান পরিচালনা করেন ইউএনও শাহ নূসরাত জাহান, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ শাহজাহান ভুইয়া ও এসি ল্যান্ড আতিকুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ থানা পুলিশ, ফাঁড়ি পুলিশ, হাইওয়ে পুলিশ ও  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ সকল সদস্যগণ।
২ জানুয়ারী বুধবার সকাল সাড়ে ১১ টায় ভুলতা চৌরাস্তা থেকে এই  উচ্ছেদ অভিযান শুরু করে গোলাকান্দাইল  চৌরাস্তা হয়ে ভুলতা ফাঁড়ির সামনে এসে শেষ হয়। এ অভিযান চলে দুপুর ২ টা পর্যন্ত।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ নূসরাত জাহান বলেন ফুটপাত ও মহাসড়ক দখলমুক্ত করার জন্য যতবার উচ্ছেদ অভিযান দরকার ততোবারই করা হবে। গোলাকান্দাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় ফাঁড়ি পুলিশকে নিয়ে পরিস্কার করার নির্দেশ দেয়া হয়েছে।
উপজেলার পরিষদের চেয়ারম্যান আল হাজ শাহজাহান ভুইয়া বলেন,  এ অভিযান  চলমান প্রক্রিয়া। এটা বারবারই করা হবে।
গোলাকান্দাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান তুহিন বলেন, ফুটপাত ও মহাসড়ক দখলমুক্ত করার জন্য যতবার উচ্ছেদ অভিযান দরকার ততোবারই করা হবে।
এ অভিযান নিয়ে জনমনে নানা রকম প্রশ্ন উঠেছে এ উচ্ছেদ কত সময় থাকবে, এভাবে অনেকবারই অভিযান চালানো হয়েছে। অভিযানের পরই আবার ফুটপাত দখল হয়ে যাবে। অভিজ্ঞ মহলের ধারনা হাইওয়ে পুলিশের নজরদারীর দরকার বেশি। তারা মহাসড়ক দখলমুক্ত করলে ফুপাতে হকাদের বসা সম্ভব হতো না।

আপনি আরও পড়তে পারেন