‘বেবি ডি ভিলিয়ার্সের’ কাছে হারল বাংলাদেশ

‘বেবি ডি ভিলিয়ার্সের’ কাছে হারল বাংলাদেশ

আগের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে আরিফুল লড়েছিলেন একাই। সেদিন তার সেঞ্চুরির পরেও তাই বাংলাদেশকে হারতে হয়েছিল বিশাল ব্যবধানে। সপ্তম স্থান নির্ধারণীতে আরিফুল একাই লড়লেন না, নিজে সেঞ্চুরি করলেন আবার, ব্যাট হাতে সঙ্গ পেলেন বাকিদেরও।

তবে তাতেও লাভ হয়নি, ‘বেবি এবি ডি ভিলিয়ার্স’ খ্যাত ডুয়াল্ড ব্রেভিসের সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আরও একটা হারই কেবল সঙ্গী হয়েছে রাকিবুল হাসানদের। তাতে বিশ্বচ্যাম্পিয়ন হয়ে আইসিসি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে যাওয়া বাংলাদেশ চলতি টুর্নামেন্টটা শেষ করেছে ৮ম হয়ে।

বিশ্বকাপ যাত্রার শুরু থেকেই ব্যাটারদের অফ ফর্ম ভুগিয়েছে বাংলাদেশকে। তবে সেটা পেছনে ফেলে গতকাল অ্যান্টিগায় দারুণ ছন্দে ছিলেন বাংলাদেশি যুবারা। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে স্কোরবোর্ডে জমা করে ২৯৩ রানের বিশাল এক সংগ্রহ।

আগের ম্যাচের সেঞ্চুরিয়ান আরিফুল ইসলাম এদিনও করেন সেঞ্চুরি। দলের পক্ষে সর্বোচ্চ ১০২ রান আসে তার ব্যাট থেকে। সঙ্গে বাকিদেরও সঙ্গে পেয়েছেন তিনি। মাহফিজুল ইসলাম রবিন ২৩, প্রান্তিক নওরোজ নাবিল ৩৮, মোহাম্মদ ফাহিম ও মেহেরব হোসেন ৩৬ রান করেন।

লড়াকু এক পুঁজি পেয়েও জেতা হয়নি বাংলাদেশের। কারণ প্রতিপক্ষে যে একজন ‘বেবি ডি ভিলিয়ার্স’ ছিলেন। ব্যাট করার সময় দেহভাষ্য, উইকেটের চার দিকে খেলতে পারার দক্ষতার কারণে তাকে এই নামে ডাকা হচ্ছে অনেক দিন ধরেই। তাকে আবার দেখভাল করছেন খোদ ডি ভিলিয়ার্স। এমন একজন ব্যাটারের কাছেই হেরেছে বাংলাদেশ।

ডি ভিলিয়ার্সসুলভ এক ইনিংসই খেলেছেন তিনি। তিনে নেমে ১৩০ বলে ১১ চার ও ৭ ছক্কায় ১৩৮ রান করেন তিনি। যখন রিপন মণ্ডলের শিকার হয়ে ফিরে যাচ্ছিলেন তিনি, তখন দলের জয় প্রায় নিশ্চিতই হয়ে গিয়েছিল। এরপর লিয়াম অ্যাডলার ও মিকি কোপল্যান্ড জয়ের আনুষ্ঠানিকতা সারেন।

রিপন, মুশফিক ও মেহেরবরা ২ টি করে উইকেট নিলেও বাংলাদেশের জন্য তা যথেষ্ট ছিল না। পরাজয় বরণ করতে হয়েছে ২ উইকেটের ব্যবধানে। তাতে বিশ্বকাপটা অষ্টম হয়েই শেষ করতে হয়েছে রাকিবুলদের।

 

আপনি আরও পড়তে পারেন