কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে দোহারের রমিজ উদ্দিনের মৃত্যু

কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে দোহারের রমিজ উদ্দিনের মৃত্যু
নিজস্ব প্রতিনিধি,
ঢাকার কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারের রমিজ উদ্দিন (৫৩) নামেরএক হাজতির মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৮ই ফেব্রুয়ারী) অসুস্থ অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির (ইনচার্জ) বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।
নিহত রমিজ উদ্দিন দোহারের নয়াবাড়ি ইউনিয়নের নয়াডাঙ্গী গ্রামের সকিমউদ্দিনের ছেলে। তিনি ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী ছিলেন।
ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ চন্দ্র জানান, রমিজ উদ্দিনের দোহার থানার একটি মামলায় পাঁচ বছরের সাজা হয়েছিল। সে অ্যাজমা রোগে ভুগছিল। মঙ্গলবার সকালে তার স্বাস্থ্যের অবনতি হলে দ্রুত হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়। নিহতের লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।
এদিকে আজ বুধবার ময়নাতদন্ত শেষে সরকারি নিয়ম অনুযায়ী তার মরদেহ গ্রামের বাড়ি দোহারের নয়াবাড়ির নয়াডাঙ্গী আসার কথা রয়েছে।
এ বিষয়ে নিহত রমিজ উদ্দিনের শ্যালক মনির ভূইয়া কান্নাজড়িত কন্ঠে জানান, আজ তার মরদেহ বিকেলের মধ্যে দোহারে আসার কথা রয়েছে। আগামী মাসে তার সাজা শেষ হওয়ার কথা ছিল। তবে কিছুদিন আগেই এলো, তবে লাশ হয়ে। তিনি আরো জানান, তার দুলাভাই রমিজ উদ্দিন গতবছরের ১৫ মে দেশের একটি বেসরকারি টেলিভিশনের আয়োজনে কারাগারের হাজতিদের নিয়ে অনুষ্ঠিত একটি গানের অনুষ্ঠানে গান গেয়ে সকলের মন জয় করেন করে। অনুষ্ঠানে তিনি তৃতীয় স্থান অধিকার করে সবাইকে তাক লাগিয়ে দেয়।

আপনি আরও পড়তে পারেন