নেতার গোলে জয়ের খাতা খুলল মোহামেডান

নেতার গোলে জয়ের খাতা খুলল মোহামেডান

বাংলাদেশ প্রিমিয়ার লিগের যাত্রা শুরু হয়েছিল অঘটন দিয়ে। নবাগত দল স্বাধীনতা ক্রীড়া সংঘ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে হারিয়েছিল। সেই যাত্রা অব্যাহত রাখতে পারেনি স্বাধীনতা। প্রিমিয়ার লিগের দ্বিতীয় রাউন্ডে ঐতিহ্যবাহী মোহামেডানের বিপক্ষে ০-১ গোলে হেরে গিয়েছে নবাগত দলটি।

মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফট্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিগে নিজেদের প্রথম জয়টা পেয়েছে ১-০ গোলে। ম্যাচের একমাত্র গোলটি করেন সুলেমান দিয়াবাতে। মোহামেডান তাদের প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র করেছিল শেখ রাসেলের সাথে।

প্রথমার্ধে গোলের কয়েকটি সুযোগ তৈরি করেছিল মোহামেডান। কিন্তু জালের ঠিকানা খুঁজে পায়নি। অন্যদিকে স্বাধীনতা ক্রীড়া সংঘ বলার মতো তেমন কোনো আক্রমণে যেতে পারেনি। গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধের খেলা।

৪৮ মিনিটে মোহামেডানের সামনে বাঁধা হয়ে দাঁড়ায় ক্রসবার। জাফরের ফ্রি-কিকে হেড নিয়েছিলেন ইয়াসিন। কিন্তু বল পোস্টে লেগে বাইরে চলে যায়।

মোহামেডানের অপেক্ষার শেষ হয় ম্যাচের ৭৭তম মিনিটে। সাদা কালোদের অধিনায়ক সুলেমান দিয়াবাতে এগিয়ে দেন দলটিকে। ৮৫ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় স্বাধীনতা ক্রীড়া সংঘ। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন হাসান মুরাদ।

স্বাধীনতা ক্রীড়া সংঘ শেষ কয়েক মিনিট বেশ চাপে রেখেছিল মোহামেডানকে। ৯৪ মিনিটে নাদির বেগের ফ্রি কিক কর্নারের বিনিময়ে রক্ষা করেন মোহামেডানের গোলরক্ষক সুজন। এরপর কর্নার থেকে আসা বলে জটলা থেকে সুযোগ তৈরী হয়েছিল স্বাধীনতার। কিন্তু কাজে লাগাতে পারেনি।

পাচ মিনিট ইনজুরি সময় দেখালেও খেলা হয়েছে একটু বেশিই। ৯৭ মিনিটে আবারও ফ্রি কিক পায় স্বাধীনতা। এ যাত্রায়ও নাদির বেগের শট কর্নারে রক্ষা করেন মোহামেডানের গোলরক্ষক। শেষ পর্যন্ত মোহামেডানের ১-০ গোলের জয়ে শেষ হয় ম্যাচ। দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে মোহামেডান। আর দুই ম্যাচে তিন পয়েন্ট নিয়ে স্বাধীনতা ক্রীড়া সংঘ সপ্তম স্থানে।

 

আপনি আরও পড়তে পারেন