এমবাপেকে মেসির চেয়েও বেশি বেতন দেবে পিএসজি!

এমবাপেকে মেসির চেয়েও বেশি বেতন দেবে পিএসজি!

দলের আক্রমণে লিওনেল মেসি, নেইমারের মতো তারকা আছে। তবু পিএসজির আক্রমণ কিলিয়ান এমবাপে ছাড়া যেন অনেকাংশেই ভোঁতা। এমন এক রত্নকে তো আর যাই হোক, মুফতে ছেড়ে দেওয়া চলে না! পিএসজি তা চাইছেও না। চলতি মৌসুম শেষে ‘ফ্রি এজেন্ট’ হয়ে যেতে চলা এই তারকা ফুটবলারকে ফরাসি দলটি চাইছে মেসি তো বটেই, বিশ্বের অন্য যে কোনো ফুটবলারের চেয়ে বেশি বেতন দিয়ে ক্লাবে রাখতে।

ফরাসি সংবাদ মাধ্যমে গুঞ্জন, এমবাপেকে বিশ্বের সবচাইতে বেশি বেতনভুক্ত ফুটবলার বানাতে চাইছে ক্লাবটি। প্রস্তাবটা হবে প্রতি সপ্তাহে ৯৭ লাখ টাকার। সঙ্গে থাকবে বিভিন্ন বোনাসের প্রস্তাবও। সেটা হলে প্রতি বছর তিনি পাবেন প্রায় ৬০ কোটি টাকার সমপরিমাণ অর্থ।

আসছে গ্রীষ্মেই পিএসজির সঙ্গে তার চুক্তি শেষ হয়ে যাবে। সেটা হলে তাকে বিনামূল্যে দলে টানতে আর কোনো বাধাই থাকবে না কোনো ক্লাবের। চুক্তির ছয় মাস বাকি থাকায় গেল জানুয়ারি থেকে অন্য কোনো ক্লাবের সঙ্গে কথা বলতে বাধা নেই ফরাসি এই খেলোয়াড়েরও।

বাতাসে জোর গুঞ্জন, রিয়াল মাদ্রিদের সঙ্গে মৌখিক সম্মতিপর্বও সারা হয়ে গেছে তার। গুঞ্জন আছে ম্যানচেস্টার সিটিকে নিয়েও। তবে পিএসজির আশা, শেষ মুহূর্তে তাকে ক্লাবে থাকতে সম্মত করতে পারবে দলটি। সে কারণেই তাকে রেকর্ড ভাঙা এক চুক্তির প্রস্তাব দিয়ে তাকে দলে বেধে রাখতে চাইছে ক্লাবটি, জানাচ্ছে ইংলিশ সংবাদ মাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্ট।

এমবাপের পক্ষ থেকে অবশ্য এখন পর্যন্ত তেমন কিছু শোনা যায়নি। তিনি জানাচ্ছেন, ‘আমি এখনো আমার ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নিইনি।’ বেশ কয়েকবারই কৌশলী উত্তর করেছেন এমন প্রশ্নের। বলেছেন, ‘আমি প্যারিস সেইন্ট জার্মেইঁর হয়ে খেলি, যারা বিশ্বের অন্যতম সেরা এক ক্লাব। আমি এখানে নিজের সেরাটাই দেবো। এরপর ভবিষ্যতে কী হবে তা দেখা যাবে।’

এমবাপে যতই কৌশলী আচরণ করুন, রিয়াল মাদ্রিদ অবশ্য তা করেনি। গেল গ্রীষ্মেই তাকে দলে পেতে তিন দফায় ২০০০ কোটি টাকা পর্যন্ত প্রস্তাব দিয়েছিল পিএসজিকে। যদিও শেষবারের চুক্তির কথা রিয়াল কর্তৃপক্ষ স্বীকার করেনি এখনো।

সেই এমবাপে যখন ‘ফ্রি এজেন্ট’ হয়ে যাবেন, রিয়াল যে মরিয়া চেষ্টাই করবে তাকে দলে ভেড়ানোর তা বলাই বাহুল্য। সে কারণেই পিএসজি চাইছে এমবাপেকে বিশ্বের সর্বোচ্চ বেতন দিয়ে ক্লাবে রেখে দিতে, ‘ফ্রি এজেন্ট’ হওয়ার আগেই নতুন চুক্তিতে রাজি করাতে।

সেটা হলে অবশ্য রিয়াল মাদ্রিদের বিকল্প ভাবনা থাকছে। ইউরোপীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, এমবাপে শেষমেশ পিএসজিতেই যদি থেকে যান, তাহলে দলবদল বাজারের আরেক ‘হটকেক’ আর্লিং হালান্ডকে দলে ভেড়াতে চাইবে রিয়াল।

 

আপনি আরও পড়তে পারেন