পণ্যের সিএম লাইসেন্স না থাকায় ২ প্রতিষ্ঠানকে জরিমানা

পণ্যের সিএম লাইসেন্স না থাকায় ২ প্রতিষ্ঠানকে জরিমানা

গুণগত মান সনদ (সিএম লাইসেন্স) না থাকার পরও পণ্য তৈরি, বিক্রয়, বিতরণ ও বাজারজাত করার অপরাধের দু‌ই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে- বনানীর সিউল মার্ট এবং পশ্চিম যাত্রাবাড়ীর মি. কিং।

রোববার (২৭ ফেব্রুয়ারি) পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে প্রতিষ্ঠান দুটিকে ৭৫ হাজার টাকা জরিমানা করে মান নিয়ন্ত্রণকারী সংস্থা ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)’।

আদালত পরিচালনা করেন সংস্থাটির নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরা এবং মুহাম্মদ আমিমুল এহসান। অভিযানে সা‌র্বিক সহ‌যোগীতা ক‌রে ডিএমপি পুলিশ।

বিএসটিআই জানায়, আজ বনানী ও পশ্চিম যাত্রাবাড়ীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানে বিএসটিআই বেডশিট, টাওয়েল, নুডলস, টয়লেট টিস্যু, টুথপেস্ট পণ্যের সিএম লাইসেন্স না থাকা ও ছাড়পত্র ছাড়া পণ্য বিক্রয়, বিতরণ ও বাজারজাতের অপরাধে সিউল মার্টকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত প্রসিকিউটর হিসেবে বিএসটিআইর কর্মকর্তা পরীক্ষক (টেক্সটাইল) শরিফুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে পশ্চিম যাত্রাবাড়ীর শহীদ ফারুক রোডে আরেক অভিযান পরিচালিত হয়। এ সময় পাউরুটি, বিস্কুটসহ বেকারি পণ্যের মোড়কজাতকরণ সনদ ছাড়া মোড়কজাত ও বাজারজাতকরণের অপরাধে মি. কিংকে ২৫ হাজার জরিমানা করা হয়। অভিযানে প্রসিকিউটর হিসেবে বিএসটিআইর কর্মকর্তা পরিদর্শক (মেট্রোলজি) মো. মাছুদুল হক দায়িত্ব পালন করেন।

আপনি আরও পড়তে পারেন